ঝিনাইদহে নারিকেল বাড়িয়া জেড এ মাধ্যমিক বিদ্যালয় এসএসসি পরীক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা

0
159

মোঃ ইব্রাহিম হোসেন, নিজস্ব প্রতিনিধিঃ ঝিনাইদহ জেলার সদর উপজেলার নারিকেল বাড়িয়া জেড এ মাধ্যমিক বিদ্যালয়ের ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ ৯ নভেম্বর ২০২১ রোজ মঙ্গলবার সকালে বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে এ বিদায় অনুষ্ঠানের আয়োজন করেন স্কুলের শিক্ষক, শিক্ষিকা ও ছাত্রছাত্রীবৃন্দ।

অনুষ্ঠানে অত্র স্কুলের প্রধান শিক্ষক মোঃ আনোয়ারুল ইসলাম এর সভাপতিত্বে এবং সহকারী শিক্ষক মোঃ ইব্রাহিম দবির হোসেন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী ও বিদায়ী ছাত্র-ছাত্রী সহ প্রমুখ।

বক্তারা শিক্ষার্থীদের উজ্জল ভবিষ্যত কামনা করে বলেন, তোমরাই দেশের ভবিষ্যত। সামনে তোমরাই দেশের হাল ধরবে। সবাই ভালো ভাবে পরীক্ষা দেবে। এখান থেকেই দৃঢ় মনোবল নিয়ে নিজেকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করার প্রচেষ্টা চালিয়ে যেতে হবে।

অনুষ্ঠান শেষে দোয়া মাহফিল ও ফটোসেশনের আয়োজন করা হয় এবং শিক্ষার্থীদের উত্তরোত্তর মঙ্গল কামনা করে দোয়া করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, সহকারী প্রধান শিক্ষক জে.এম মনিরুল ইসলাম, সিনিয়র সহকারী শিক্ষক, মোঃ শরিফুল ইসলাম, মোঃ আব্দুল জব্বার, রেহেনা পারভীন, মোঃ আতিকুর রহমান, সুলতানা রেহেনা ইসলাম, মোঃ তোফাজ্জেল হোসেন, চম্মা বালা রায়, মোছাঃ খালেদা সুলতানা, মোঃ শহিদুল ইসলাম, সহকারী শিক্ষিকা, মোঃ আফাঙ্গীর হোসেন, মোঃ ইব্রাহিম দবির হোসেন, মৌসুমি শারমিন, মোঃ সোহরাব হোসেন, মোঃ হাসানুর রহমান এবং বিদায়ী ছাত্র-ছাত্রী সহ প্রমুখ।

উল্লেখ্য ১৯৬৬ সালে স্থানীয় স্বজ্জন ও জ্ঞানী গুনীদের প্রচেষ্টায় প্রতিষ্ঠিত হয় নারিকেল বাড়িয়া জেড এ মাধ্যমিক বিদ্যালয়। বিদ্যালয়টির নাম করন করা হয় অত্র অঞ্চলের তৎকালীন জমিদার মরহুম জয়নাল আবেদিনের নামে। ১৯৬৮ সালে মাধ্যমিক বিদ্যালয় হিসাবে স্বীকৃতি পেয়ে অদ্যবদী এই ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানটি শিক্ষার আলো ঘরে ঘরে পৌছে দেবার দায়িত্ব পালন করে আসছে। এখানে ১৯৮৭ সাল হতে এস এস সি এবং ২০১১ সাল হতে জে এস সি ও পি এস সি কেন্দ্র চালু আছে। শিক্ষা প্রতিষ্ঠানটি ঝিনাইদহ জেলার সদর উপজেলায় অবস্থিত। এটি জেলা শহর থেকে ১২.৬ কিঃ মিঃ পূর্ব দিকে মনোরম পরিবেশে প্রতিষ্টিত।বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক আলহাজ্জ মোঃ শরাফৎ হোসেন জোয়ার্দ্দার দীর্ঘকাল ধরে তার শক্ত হাতে ও দক্ষতার সাথে বিদ্যালয়টি পরিচালনা করেছেন। তার অবসরের পর বর্তমান প্রধান শিক্ষক মোঃ আনোয়ারুল ইসলাম অত্যন্ত আন্তরিকতার সাথে সু-নিপুনতার সাথে তার সহকর্মিদের নিয়ে বিদ্যালয়টি পরিচালনা করছেন। প্রতিষ্ঠানটিতে বিজ্ঞান, মানবিক ও ব্যবসা শিক্ষা চালু আছে।