রাত ৪:১৮ মঙ্গলবার ১৯শে নভেম্বর, ২০১৯ ইং

যে কারণে ব্রাজিল বিদায় নিয়ে, থাকতে পারে আর্জেন্টিনা!

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : জুন ২৩, ২০১৮ , ১০:৪৫ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

ফুটবল অনিশ্চয়তার খেলা। এখানে সেরারাও হারতে পারে যেমন, তেমনি নিচের সারির কেউ উপরে উঠতে পারে। যার প্রমাণ রেখেছে চলমান রাশিয়ার ২১তম আসর। ফুটবল বিশেষজ্ঞরা যা ভেবেছিলেন তার উল্টটা ঘটেছে মাঠে।আইসল্যান্ডের সাথে আর্জেন্টিনার ড্র। ক্রোয়েশিয়ার সাথে মেসিদের লজ্জাজনক হার। এখন যা অবস্থা তাতে গ্রুপ ডি থেকে সবার শেষে থাকা আর্জেন্টিনা বিদায়ের মুখে।

 

আর গ্রুপ ‘ই’-তে দু ম্যাচে চার পয়েন্ট পেয়ে ব্রাজিল নক আউটের পথে একটা বড় পা বাড়িয়ে রেখেছে। তাই বলা যায়, আর্জেন্টাইন শিবিরে শোক, ব্রাজিল শিবিরে আনন্দ। কিন্তু উল্টোটা হয়ে যেতেই পারে। আরে বাবা ফুটবলে সব সম্ভব।না,না নিছক আর্জেন্টিনার সমর্থকদের মুখে হাসি আনতে নয়, বাস্তবেও একটা সম্ভাবনা রয়েছে যেখানে গ্রুপ ‘ডি’ থেকে আর্জেন্টিনা নক আউটে উঠে যেতে পারে। আর গ্রুপ ‘ই’ থেকে ব্রাজিল বিদায় নিতে পারে।

 

 

জানুন ব্রাজিল কীভাবে বিদায় হয়ে যেতে পারে-

 

১) বুধবার গ্রুপ ‘ই’-র শেষ ম্যাচে ব্রাজিল (৪ পয়েন্ট) খেলবে সার্বিয়ার (৩ পয়েন্ট) বিরুদ্ধে। সুইজারল্যান্ড (৪ পয়েন্ট) খেলবে কোস্টারিকার (০ পয়েন্ট) বিরুদ্ধে।

 

২) ব্রাজিল জিতলে বা ড্র করলেও নক আউট রাউন্ড বা প্রি কোয়ার্টার ফাইনালে উঠে যাবে। কারণ সেক্ষেত্রে সার্বিয়ার ধরাছোঁয়ার বাইরে চলে যাবেন নেইমাররা।

 

৩) তবে ব্রাজিল যদি হেরে যায়, আর সুইজারল্যান্ড যদি জয় বা ড্র করে তাহলে একেবারে পরিস্থিতি বদলে যাবে। কারণ সেক্ষেত্র গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নক আউটে যাবে সুইসরা। আর রানার্স হয়ে পরের রাউন্ডে যাওয়ার লড়াইয়ে থাকবে ব্রাজিল (৪ পয়েন্ট), সার্বিয়া (৪ পয়েন্ট)। সেক্ষেত্রে গোলপার্থক্যের ব্যাপার এসে পড়বে। আর ব্রাজিল নিতে পারে। মোট কথা হলো, বুধবার গ্রুপের শেষ ম্যাচে নেইমারদের এক পয়েন্ট চাই ই চাই। হারলে বিপদে পড়ে যাবে।

 

জানুন আর্জেন্টিনা কীভাবে নক আউটে উঠতে পারে-

 

১) মঙ্গলবার নাইজেরিয়াকে হারাতেই হবে মেসিদের ও ক্রোয়েশিয়ার বিরুদ্ধে পয়েন্ট নষ্ট করবে আইসল্যান্ড। কারণ মদরিচ মেসিদের আশান্বিত করেছেন। ক্রোয়েশিয়ার জয় কিংবা ড্র আর্জেন্টিনাকে দ্বিতীয় পর্বে নিয়ে যেতে পারবে। আর্জেন্টিনাকে দ্বিতীয় পর্বে নিতে নিজেদের সর্বোচ্চটাই করবেন মদরিচ, ‘আমি আর্জেন্টিনার জন্য শুভকামনা জানাই। আমি আশা করব, তারা দ্বিতীয় পর্বে উত্তীর্ণ হবে। আমরা আইসল্যান্ডকে হারাব আর্জেন্টিনার জন্য।’

 

২)অথবা আইসল্যান্ড যদি শেষ ম্যাচে ক্রোয়েশিয়াকে হারিয়েও দেয়, তাহলে আর্জেন্টিনাকে জিততে হবে বড় ব্যবধানে। এক পয়েন্ট পাওয়া আর্জেন্টিনার গোলপার্থক্য এখন (-৩), সেখানে আইসল্যান্ড সম সংখ্যাক পয়েন্টে দাঁড়িয়ে গোলপার্থক্য (-২)। ক্রোয়েশিয়া ইতিমধ্যে নক আউটে উঠেছে। নাইজেরিয়া ৩ পয়েন্ট সংগ্রহ করে দু নম্বরে আছে।

Comments

comments