গোবিন্দগঞ্জে লকডাউন কার্যকর করতে কঠোর অবস্থানে আইনশৃংখলা রক্ষাকারীবাহিনী

0
108

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা ঃ গোবিন্দগঞ্জ উপজেলায় করোনা সংক্রমণ ব্যাপকহারে বেড়ে যাওয়ায় উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক আজ ১৫ জুন সকাল ৬টা থেকে পৌরসভা ও বিভিন্ন ইউনিয়নের ৭টি করোনা হট স্পটে এলাকা ভিত্তিক লকডাউন ঘোষণা করেছে প্রশাসন।

এ ঘোষিত লকডাউন কার্যকর করতে সকাল থেকেই কঠোর অবস্থানে অবস্থান করছে আইনশৃংখলা রক্ষাকারীবাহিনী।সকাল থেকেই উপজেলার রেডজোন এলাকায় পুলিশি তৎপরতা লক্ষ করা গেছে। রেডজোন এলাকা হতে কাউকে বের হতে দেওয়া হচ্ছে না এবং কাউকে প্রবেশ করতেও দেওয়া হচ্ছে না।

এছাড়াও গোবিন্দগঞ্জ পৌর শহরের বাজার এলাকাসহ বিভিন্ন রেডজোন এলাকা পরিদর্শন করেছেন গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রামকৃষ্ণ বর্বণ, সেনাবাহিনীর ক্যাপ্টেন নুজহাত ও গোবিন্দগঞ্জ থানার ওসি মেহেদী হাসান।তার পরদর্শনকালে তারা ক্রেতা প বিক্রেতাদের সচেতন করেন এবং স্বাস্থ্যবিধি মেনে বেচা-কেনার পরামর্শ দেয়।

উল্লেখ্য:-অত্যাধিক করোনা সংক্রমিত হওয়ায় পৌরসভার ৬ নং ওয়ার্ড পুরোটা,৭ নং ওয়ার্ডের ঘোষপাড়া ও প্রগতি পাড়া এবং ৮ নং ওয়ার্ডের পান্থা পাড়া ও গোরস্থান ৫ নং ওয়ার্ডের হীড়কপাড়া,প্রধানপাড়া সাপমারা ইউনিয়নের কামারপাড়া,চকরহিমারপুর,মহিমাগঞ্জ ইউনিয়নের জগদীশপুর ফুলবাড়ী ইউনিয়নের বড় সাতাইল বাতাইল এবং কাটাবাড়ী ইউনিয়নের বোগদহ কলোনী এসকল এলাকা রেডজোন হিসেবে চিহ্নিত করা হয়েছে এবং এ এলাকাগুলোতে পুরোপুরি লকডাউন আজ সকাল ৬টা থেকে কার্যকর হয়েছে।

এছাড়াও পৌর শহরের সকল বিপনীবিতান, শপিংমল, বাজার ও অন্যান্য দোকান বন্ধ থাকবে, পৌর শহরে জরুরি সার্ভিস ব্যাতীত সকল যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে। তবে ঔষধ, কাঁচামাল ও মুদি দোকান কৃষি পণ্য কীটনাশক ও সারের দোকান গৃহিত লক ডাউনের আওতামুক্ত রয়েছে।

এদিকে রংপুর-ঢাকা মহাসড়ক, গোবিন্দগঞ্জ-দিনাজপুর আঞ্চলিক মহাসড়ক, গোবিন্দগঞ্জ-মহিমাগন্জ-সাঘাটা সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রাখা হয়েছে।ঘোষিত এ লকডাউন আদেশ আগামী ২৮ জুন পর্যন্ত বহাল থাকবে।