শিক্ষার্থীদের মেসভাড়া মওকুফের দাবিতে গাইবান্ধা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মানবন্ধন

0
16

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা: শিক্ষার্থীদের মেসভাড়া মওকুফে রাষ্ট্রীয় প্রজ্ঞাপনের দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট গাইবান্ধা শাখার উদ্যেগে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ ১৫ জুন সোমবার দুপুরে শহরের আসাদুজ্জামান মার্কেটের সামনে বেলা ১২ টায় সংগঠনটির কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এ কর্মসূচী পালিত হয়।

মানববন্ধন ও সমাবেশে জেলা সভাপতি পরমানন্দ দাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন সহ-সভাপতি মাহবুব আলম মিলন ,সাধারণ সম্পাদক রাহেলা সিদ্দিকা, মাছুদা আক্তার, কলি রানী বর্মন, উম্মে নিলুফা তিন্নি প্রমূখ।

এ সময় বক্তাগণ করোনাকালীন পরিস্থিতিতে শিক্ষার্থীদের মেসভাড়া মওকুফ , ১বছরের বেতন-ফি মওকুফ , জেলা-উপজেলায় করোনা রোগীদের সহজ পদ্ধতিতে করোনা সংক্রমণ পরীক্ষা এবং সেন্ট্রাল অক্সিজেন সার্ভিস আই-সি-ইউ ভেন্টিলেশনের আয়োজন সহ পর্যাপ্ত চিকিংসা ব্যবস্থা সরকারি আয়োজনে বিনামূল্যে নিশ্চিত করার দাবী জানান।

এছাড়াও বক্তাগণ অসচ্ছল শিক্ষার্থীদের তালিকা তৈরি করে এককালীন আর্থিক সহযোগীতা প্রদান, শিক্ষা খাতে জাতীয় বাজেটের ২৫ভাগ ও স্বাস্থ্য খাতে ১৫ভাগ বরাদ্দ, লক্ষ্মীপুরের হীরামনির ধর্ষক এবং খুনিদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি ও যৌন নিপীড়ক গাইবান্ধা সরকারি বালিক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ইউনুস আলীর সুষ্ঠু তদন্ত সাপেক্ষে গ্রেফতার ও বিচারের দাবি জানান।