সাবেক তারকা ফুটবলার নুরুল হক মানিকের মৃত্যুতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর শোক

0
128

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সাবেক তারকা ফুটবলার এবং বাফুফের কোচ নুরুল হক মানিক ইন্তেকাল করেছেন। তাঁর এ মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জনাব মোঃ জাহিদ আহসান রাসেল এম পি।

আজ এক শোকবার্তায় প্রতিমন্ত্রী মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

নুরুল হক মানিক আজ (রোববার) বিকাল সাড়ে ৩ টার দিকে তার ধানমন্ডিস্থ বাসায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর। তিনি স্ত্রী এবং এক ছেলে ও মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মানিক মৃত্যুর আগ পর্যন্ত বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) তৃণমূল পর্যায়ের কোচ হিসেবে কর্মরত ছিলেন। তার ছিল বর্নাঢ্য ফুটবল ক্যারিয়ার। ঢাকার মাঠে কুশলী মিডফিল্ডার হিসেবে সুনাম অর্জন করেছিলেন তিনি।

আশির দশকে আরামবাগ ক্রীড়াসংঘের জার্সি গায়ে ঢাকার শীর্ষ লিগে অভিষেক হয়েছিল তারা। এরপর ইয়ংমেন্স ফকিরেরপুল, ব্রাদার্স ইউনিয়ন হয়ে মোহামেডানে এসে খেলেছেন প্রায় অর্ধযুগ। সাদা-কালো দলটির অধিনায়কত্বও করেছেন তিনি। দীর্ঘ ১০ বছর খেলেছেন জাতীয় দলে। মোহামেডানের মানিক হিসেবেই বেশি পরিচিতি ছিল তার।