বিকাশ ম্যাপে পাওয়া যাবে নিকটস্থ এজেন্ট-মার্চেন্ট ও এটিএমের খোঁজ

0
126

দেশের যে প্রান্তেই থাকুন না কেন, আশপাশে কোথায় বিকাশ এজেন্ট, গ্রাহকসেবা কেন্দ্র বা মার্চেন্ট রয়েছে, তা সহজেই বিকাশ অ্যাপের ম্যাপ অপশন থেকে খুঁজে নিতে পারছেন গ্রাহকরা।

বিকাশের সেবা পেতে এই পয়েন্টগুলো দ্রুত খুঁজে নিতে গত পাঁচ মাসে ২২ লাখ বারের বেশি ম্যাপ ব্যবহার করেছেন গ্রাহকরা।

সম্প্রতি ম্যাপ অপশনে যুক্ত হয়েছে নিকটস্থ এটিএমের তালিকাও, যেখানে সহজে ক্যাশ আউট করতে পারছেন গ্রাহক।

বেসিক ব্যাংক, ব্র্যাক ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, আইএফআইসি ব্যাংক, যমুনা ব্যাংক, মিডল্যান্ড ব্যাংক, শাহজালাল ইসলামী ব্যাংক এবং সোশ্যাল ইসলামী ব্যাংকের এটিএম থেকে বিকাশ গ্রাহকরা হাজারে ১৪.৯০ টাকা খরচে ক্যাশ আউট করার সেবা নিতে পারছেন।

বিকাশ অ্যাপের ম্যাপ ব্যবহার করে সারাদেশে দুই লাখ ৪০ হাজার এজেন্ট পয়েন্ট, ২৭৫টি গ্রাহক সেবা কেন্দ্র, আড়াই লাখের বেশি মার্চেন্ট পয়েন্ট এবং সাড়ে ১১শ’র বেশি এটিএম পয়েন্ট থেকে গ্রাহকরা তার নিকটবর্তী পয়েন্টে গিয়ে সেবা নিতে পারছেন।

যেভাবে বিকাশ ম্যাপ ব্যবহার করবেন :

ম্যাপের এই অপশন থেকেই গ্রাহক নির্দিষ্ট এজেন্ট, মার্চেন্ট, গ্রাহক সেবা কেন্দ্র বা এটিএমের লোকেশন জানার পাশাপাশি তার ছবি, ব্যবসার ধরন, সেবার সময়ের মত আরও কিছু তথ্য জেনে নিতে পারবেন।

বিকাশ অ্যাপের হোমস্ক্রিনে ডান দিকের বিকাশ লোগো থেকে বিকাশ ম্যাপ নির্বাচন করতে পারবেন গ্রাহক। বিকাশ ম্যাপ ব্যবহার করতে গ্রাহককে অবশ্যই তার লোকেশন চালু করতে হবে। এরপর পুরো ম্যাপটি দেখতে পারবেন।

ম্যাপের নিচের অংশে আছে এজেন্ট, মার্চেন্ট, গ্রাহক সেবা এবং এটিএম লোগো। প্রয়োজনীয় লোগোতে ট্যাপ করলে গ্রাহক তার নিকটস্থ পাঁচটি এজেন্ট পয়েন্ট বা কাস্টমার কেয়ার বা এটিএম দেখতে পারবেন।

‘লিস্ট দেখুন’ বাটন থেকে অথবা যেকোনো এজেন্ট, মার্চেন্ট, এটিএম ও গ্রাহক সেবার উপর ট্যাপ করে দিয়ে ‘রুট দেখান’ অপশন থেকে সেখানে যাওয়ার পথ নির্দেশনাও পাবেন। এছাড়া মার্চেন্ট-এ ট্যাপ করলে গ্রাহক তার নিকটবর্তী ১০টি মার্চেন্ট পয়েন্ট দেখতে পারবেন।