দেশজুড়ে

দাখিল পরীক্ষার ভালো ফলাফলে মাগুরা সিদ্দীকিয়া কামিল মাদরাসা


মতিন রহমান, নিজস্ব সংবাদদাতা: এ বছর দাখিল পরীক্ষা ২০২০ এর ফলাফলে বরাবরের মত এবারও মাগুরা জেলায় শীর্ষে স্থানে রয়েছে ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান মাগুরা সিদ্দীকিয়া কামিল(এমএ)মাদরাসা।এ বছর মাগুরা জেলা থেকে মোট ৭১ টি মাদরাসার ছাত্রছাত্রীরা দাখিল পরীক্ষা অংশগ্রহণ করেছে।

এর মধ্যে রয়েছে মাগুরা সদরে ২৬টি, মহম্মদপুর উপজেলায় ১৮টি,শালিখা উপজেলা১৬টি এবং শ্রীপুর উপজেলা থেকে ১১টি মাদ্রাসা। এই মাদরাসা থেকে এ বছর মোট ৭৪জন শিক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করে, এর মধ্যে ১০ জন এ+ সহ পরীক্ষায় পাশের হার ৯৮ %। খুলনা বিভাগীয় পর্যায়ে ফলাফলের দিক দিয়ে এই মাদ্রাসাটি তৃতীয় স্থানে করেছে।

বিভাগীয় পর্যায়ে প্রথমে রয়েছে দারুল কোরআন সিদ্দীকিয়া কামিল মাদরাসা খুলনা, মোট পরীক্ষার্থী ৯৪জন।দ্বিতীয় স্থানে রয়েছে খুলনা আলিয়া মাদরাসা, মোট পরীক্ষার্থী ৪৯জন।পীরে কামেল হযরত আব্দুল হামীদ (রহ)১৯৩৯সালে মাদরাসাটি প্রতিষ্ঠা করেন।

এ প্রসংঙ্গে মাদরাসার অধ্যক্ষ মুফ্তি এ,বি,এম মাহফুজুর রহমান বলেন,মহান আল্লাহ পাকের দরবারে লাখো কোটি শুকরিয়া, বরাবরের মত এ বছরও আমাদের মাদরাসাটি ভাল ফলাফল করেছে,এর পেছনে রয়েছে শিক্ষকমন্ডলীর কঠোর পরিশ্রম,সাথে রয়েছে আমাদের ছাত্রছাত্রীদের প্রচেষ্টা,এই গৌরবোজ্জ্বল ফলাফল অর্জনের জন্য শিক্ষকমন্ডলী,অভিবাবক ও ছাত্রছাত্রীসহ সকলকে আমার আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা।

উক্ত মাদ্রাসার সভাপতি ড.মো:সাজ্জাদ হোসেন (চেয়ারম্যান,পরিসংখ্যান বিভাগ ই’বি কুষ্টিয়া) বলেন,আমি ধন্যবাদ জানাই শিক্ষকমন্ডলী ও ছাত্রছাত্রীদের, যাদের অক্লান্ত পরিশ্রমের জন্য আজ আমাদের এই সাফল্য।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button