রাজধানীতে ডাকাতির ঘটনায় ডাকাত দলের দুই সদস্য গ্রেফতার

0
13

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর শেরে বাংলা নগর থানাধীন ইউজিসি ও বিপিএসসি ভবন এলাকায় ডাকাতির ঘটনায় ডাকাত দলের দুই সদস্যকে গ্রেফতার করেছে এলিট ফোর্স র‌্যাব-২ এর একটি দল। এসময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি পিকআপ ও ডাকাতি করা মালামাল উদ্ধার করেছে র‌্যাব।
এদিকে, এলিট ফোর্স র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি মো. জাহিদ আহসান আজ শনিবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার রাতে রাজধানীর খিলগাঁও থানাধীন পূর্ব রামপুরা, কুঞ্জবন রোডস্থ ৩৮০/১৫, সাকুরা ভবনের সামনে থেকে ডাকাতির মালামাল উদ্ধার ও দুই ডাকাতকে গ্রেফতার করেছে র‌্যাব-২ এর একটি দল। গ্রেফতাররা হলেন- মিরাজ কাজী (৩৮) ও ইসমাইল সরদার (৩৮)।

র‌্যাবের এই কর্মকর্তা আরও জানান, গত ২৬ মে দুপুর ৩টার দিকে মোছাম্মদ শিউলী আক্তার (২৭) নামে এক নারী পিকআপ ভাড়া করে পোড়াবাড়ী, গাজীপুর থেকে তার বাবার বাসা বিএনপি বাজার বস্তি, পশ্চিম আগারগাঁও রওনা হন। শেরে বাংলা নগর থানাধীন ইউজিসি ও বিপিএসসি ভবনের মধ্যবর্তী পাকা রাস্তায় পৌঁছালে হঠাৎ পিকআপ থামিয়ে মিরাজ কাজী ওই নারীর গলায় ছুরি ঠেকায় এবং ইসমাইল সরদার চাপাতি দেখায়।অপর আসামি মো. বিল্লাল (২৮) তার গলার চেন নিয়ে নেয়। র‌্যাব-২ র‌্যাব-২ এর সহকারী পরিচালক আরও বলেন, অন্যান্য ৫ জন আগে থেকেই ঘটনাস্থলের পার্শ্বে ওৎ পেতে থাকে এবং পিকআপ থামানোর সাথে সাথে দ্রুত পিকআপের সামনে এসে দাঁড়িয়ে তাকে নেমে যেতে বলে। তিনি অস্ত্রের মুখে ভয় পেয়ে পিকআপ থেকে নেমে যায়। ডাকাতদল তাকে জোরপূর্বক নামিয়ে দিয়ে তার সাংসারিক মালামালসহ পিকআপটি নিয়ে চলে যায়।

বিষয়টি জানিয়ে তিনি র‌্যাব-২ এর অধিনায়ক বরাবর গত ৩০ মে অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে র‌্যাব-২ এর গোয়েন্দা দল তথ্য উপাত্ত যাচাই বাছাই করে ডাকাতির জন্য ব্যবহৃত একটি পিকআপ ও ডাকাতি করা মালামালসহ ডাকাত চক্রের ওই দুই সদস্যকে গ্রেফতার করে। একটি মিনি পিকআপ (রেজি নং-ঢাকা মেট্টো-ড-১১-৩৫৮৪) জব্দ করা হয়।

র‌্যাব-২ এর সিনিয়র এএসপি মো. জাহিদ আহসান আজ জানান, জিজ্ঞাসাবাদে তারা ঘটনার সত্যতা স্বীকার করে এবং ঘটনার সাথে সম্পৃক্ত ও তাদের চক্রের অন্যান্য সদস্যদের নাম ঠিকানা প্রকাশ করে। গ্রেফতার দুই ডাকাতই একাধিক মামলার পলাতক ও ওয়ারেন্টভুক্ত আসামি। পলাতক বাকি ৬ ডাকাতকে গ্রেফতারে চেষ্টা চলছে। এবিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি চলছে বলে তিনি জানান ।