মুুন্সীগঞ্জে ৬ বছরের পুরনো হত্যা মামলার রহস্য উদঘাটন

0
137

আবু সাঈদ দেওয়ান সৌরভ, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জে দীর্ঘ ৬ বছর পুরনো তুলশি রানি দাস হত্যা মামলার আসামী গ্রেফতারসহ মূল রহস্য মাত্র ৩ মাসে উদঘাটন করেছে মুন্সীগঞ্জ ডিবি পুলিশ। দায়িত্ব অর্পণের মাত্র ৩ মাসের মধ্যে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার ২০১৫ সালের সুশিলা রানী দাস নামে মহিলার দায়ের করা তার নিজ মেয়ে তুলশি রানি দাসের হত্যা মামলার রহস্য উদঘাটন করেছে মুন্সীগঞ্জ ডিবি পুলিশ।

মামলার তথ্য সুত্রে জানা যায়, মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান থানার কামারখন্দ গ্রামের নন্দলাল দাসের স্ত্রী সুশিলা রানি দাস বিবাদি হয়ে ২০১৫ সালে তার মেয়ে তুলশি রানি দাস কে হত্যার বিষয়ে সিরাজদিখান থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। সিরাজদিখান থানা পুলিশ প্রায় এক বছর পরে তদন্ত শেষে ২০১৬ সালের ২৮শে ডিসেম্বর আদালতে তদন্ত রির্পোট জমা দেয়। বিজ্ঞ আদালত রির্পোট গ্র্রহন না করে ২০১৭ সালের ৯ই মে স্বপ্রণোদিত হয়ে সিআইডি কে মামলার দায়িত্ব দেয়। সিআইডি তদন্ত শেষে প্রায় ৩ বছর পর ২০২০ সালের ৬ই সেপ্টেম্বর মামলার চূড়ান্ত রিপোর্ট বিজ্ঞ আদালতে দাখিল করে। মাননীয় আদালত সিআইডির দাখিলকৃত চূড়ান্ত রিপোর্ট গ্রহণ না করিয়া স্বপ্রণোদিত হয়ে মামলাটি পুনরায় তদন্ত করার জন্য মুন্সীগঞ্জ ডিবি পুলিশের ২০২১ সালের ৬ই জানুয়ারী মামলার দায়িত্ব হস্তান্তর কর। মুন্সীগঞ্জ ডিবি পুলিশ ৩ মাসের মধ্যে মাননীয় পুলিশ সুপার মুন্সীগঞ্জ মহোদয়ের দিক নির্দেশনায় এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের নিবিড় তদারকির মাধ্যমে এই অনুদ্ঘাটিত হত্যাকাণ্ডের মূল রহস্য উদঘাটন করতে সক্ষম হয়।

উল্লেখ্য, আসামিদের মধ্যে আসামি সুশীল দাস (৩০) পিতা কালু দাস সাং শেখরনগর মনিপাড়া থানা. সিরাজদিখান জেলা মুন্সিগঞ্জ মামলার ঘটনার সময় সে নিজে হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে দোষ স্বীকার করে। গ্রেফতার মামলার এজাহার নথি ভুক্ত ৩জন আসামী সকলেই গত ১৪ই এপ্রিল মাননীয় বিজ্ঞ আদালতে কার্যবিধি আইনের ১৬৪ ধারা মোতাবেক দোষ স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।

মুন্সীগঞ্জ ডিবি পুলিশের অফিসার ইনচার্জ মোজ্জামেল হক জানান, তুলশি রানী দাস হত্যা মামলার ঘটনায় জড়িত প্রকৃত আসামিদের গ্রেপ্তার করা হয়েছে। সকলে আমাদেরকে সহযোগিতা করলে আমরা মুন্সীগঞ্জের বড় বড় ঘটনার সাথে জড়িত প্রকৃত আসামীদেরকে শনাক্ত পূর্বক গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে সক্ষম হবো।