স্বাস্থ্যবিধি ভাঙলেন নরওয়ের প্রধানমন্ত্রী, জরিমানা করলো পুলিশ

0
96

করোনা স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা গুনতে হলো খোদ নরওয়ের প্রধানমন্ত্রী এরনা সোলবার্গকে। নিজের ৬০তম জন্মদিনে পরিবারের ১৩ জন সদস্যকে নিয়ে একটি অনুষ্ঠানের আয়োজন করায় তাকে জরিমানা করা হয়েছে বলে জানা যায়।

নরওয়ের পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী এরনা সোলবার্গকে জরিমানা করা হয়েছে করোনা স্বাস্থ্যবিধি না মানার অভিযোগে। নরওয়ের করোনা স্বাস্থ্যবিধিতে রয়েছে, ১০ জনের বেশি কোনও পার্টিতে থাকতে পারবেন না। কিন্তু তিনি তার জন্মদিনে ১৩ জন সদস্যকে নিয়ে একটি অনুষ্ঠানের আয়োজন করেন যার প্রেক্ষিতেই তাকে এই জরিমানা করা হয়।

এক সংবাদ সম্মেলনে পুলিশ অফিসার ওলে সেভারুদ বলেন, তাকে ২০ হাজার নরউইজিয়ান ক্রাউন বা ২ হাজার ৩৫২ মার্কিন ডলার জরিমানা করা হয়েছে। অবশ্য গত মাসেই ওই পার্টির আয়োজনের জন্য ক্ষমা চেয়েছিলেন এরনা।

আসলে এই ধরনের সিদ্ধান্ত নিয়ে একটি দৃষ্টান্ত তৈরি করতে চেয়েছে পুলিশ। সেকথা জানিয়েছেন, স্বয়ং সেভারুদ। তার কথায়, আইন সকলের জন্যই সমান। তবুও আইনের সামনে সবকিছু সব সময় সমান থাকে না। সেই জন্য সামাজিক বিধিনিষেধের ক্ষেত্রে সাধারণ জনতার বিশ্বাস অটুট রাখতেই এই ধরনের পদক্ষেপ করা দরকার।