৬ ক্রিকেটারকে বাদ দিয়ে নিউজিল্যান্ডের টি-২০ স্কোয়াড

0
80

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) কারণে নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনসহ ছয় ক্রিকেটারকে বাদ রেখে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)।

আইপিএলের কারণে নিউজিল্যান্ড দলে সুযোগ না পাওয়া ছয় ক্রিকেটার হলেন- উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট, মিচেল স্যান্টনার, কাইল জেমিসন, জিমি নিশাম এবং টিম সেইফার্ট। তবে বাংলাদেশের বিপক্ষে সিরিজ শেষ করে আইপিএল খেলতে যাবেন লোকি ফার্গুসন, এডাম মিলনে ও ফিন অ্যালেন।

দুই বছরের বেশি সময় পর দলে ডাক পেয়েছেন মিলনে। ইনজুরির কারণে দল থেকে ছিটকে পড়েছিলেন তিনি। ইনজুরি থেকে সুস্থ হয়ে ঘরোয়া আসরে ভালো করে দলে জায়গা ফিরে পেয়েছেন তিনি।

নিয়মিত অধিনায়ক উইলিয়ামসন না থাকায় টি-টুয়েন্টি সিরিজে দলকে নেতৃত্ব দিবেন ডান-হাতি পেসার টিম সাউদি। উইকেটরক্ষক সেইফার্টের পরিবর্তে উইকেটের পেছন সামলাবেন ডেভন কনওয়ে।

দলের সেরা ছয় ক্রিকেটার না থাকায় টি-টুয়েন্টিতে প্রথমবারের মতো দলে ডাক পেলেন ফিন অ্যালেন এবং উইল ইয়ং। ফিনের জন্য জাতীয় দলে ডাক প্রথম হলেও, নিউজিল্যান্ডের জার্সিতে ওয়ানডে ও টেস্ট খেলার অভিজ্ঞতা আছে উইল ইয়ং। দুটি করে টেস্ট ও ওয়ানডে খেলেছেন তিনি।
ইনজুরির কারণে ওয়ানডে দলে না থাকলেও, টি-টুয়েন্টিতে আছেন ফার্গুসন। দলে দুই লেগস্পিনার টড অ্যাস্টল ও ইশ সোধিও থাকছেন।

আগামী ২৮ মার্চ থেকে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ শুরু হবে।

নিউজিল্যান্ডের টি-টুয়েন্টি স্কোয়াড : টম সাউদি (অধিনায়ক), ফিন অ্যালেন, টড অ্যাস্টল, হ্যামিশ বেনেট, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে (উইকেটরক্ষক), লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, অ্যাডাম মিলনে, ড্যারেল মিচেল, গ্লেন ফিলিপস, ইশ সোধি ও উইল ইয়ং।