সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে মির্জাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের মানববন্ধন

0
85

মোঃ রনি খান, মির্জাগঞ্জ উপজেলা প্রতিনিধি: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশিরহাটে দলীয় সংর্ঘষ চলাকালীন সময়ে সংবাদ সংগ্রহ করতে গিয়ে সন্ত্রাসীদের গুলিতে দৈনিক বাংলাদেশ সমাচারের প্রতিনিধি বুরহান উদ্দিন মুজাক্কির গুলিবিদ্ধ হয় তাহার মৃত্যুর প্রতিবাদে মির্জাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় মির্জাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের চত্বরে ঐ ক্লাবের সভাপতি মোঃ মনিরুজ্জামান হাওলাদারের সভাপতিত্বে উপস্থিত থাকেন মির্জাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকগন।

আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকগণ তাদের বক্তব্যে জানান, সাংবাদিকগণ সংবাদ পরিবেশন করবে, এটাই স্বাভাবিক। একটি সংবাদ দলমত নির্বিশেষে একটি চিহ্নিত গোষ্ঠির বিরুদ্ধে যেতেই পারে।

সংবাদকর্মীরা সমাজের ক্ষত তুলে ধরে পত্রিকা ও বিভিন্ন মিডিয়া প্রকাশ করবেন আর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তা নিরসন করবেন। কিন্তু কতিপয় পদলেহনকারী সংবাদকর্মী, রাজনীতিবিদ ও কুচক্রিমহলের কারনে আজ সারাদেশের সাংবাদিরা দ্বিধাবিভক্ত। আর এ সুযোগ গ্রহণ করে একটি মহল সাংবাদিকদের উপর হামলা করছে, মামলা করছে, এমনকি গুলি করে হত্যা করা হচ্ছে। যা অত্যান্ত নিন্দনীয় ও ঘৃণ্যতম কাজ। জাতির বিবেক সাংবাদিকদের কোনভাবেই শেষ করা যাবে না।

এসময় সংবাদকর্মীরা মাননীয় প্রধানমন্ত্রী, তথ্যমন্ত্রী ও প্রশাসনের কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করে অতিদ্রুত নোয়াখালীতে হত্যার শিকার সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির জোর দাবী জানানো হয়।

এ সময় উপস্থিত থাকেন, মির্জাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাংবাদিক ও মোঃ কাওছার মাতুব্বর দৈনিক বরগুনা বার্তা প্রকাশক, মোঃ সাদ্দাম হোসেন বাংলাদেশ বার্তা বেতাগী উপজেলা প্রতিনিধি প্রমুখ।