ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষেই নিউজিল্যান্ড যাচ্ছে বাংলাদেশ

0
89

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষ হওয়ার পথে। ঘরের মাঠে এই সিরিজের পরই নিউজিল্যান্ডে উড়াল দেবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। কিউইদের বিপক্ষে সিরিজ আগামী মাসে শুরু হলেও বাড়তি অনুশীলন ও কোয়ারেন্টিন ইস্যুতে চলতি মাসের ২৪ তারিখে রওনা হবে লাল-সবুজের দল।

আজ বৃহস্পতিবার সাংবাদিকদের খবরটি নিশ্চিত করেছেন বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। তিনি বলেন, ‘নিউজিল্যান্ডে গিয়ে ক্রিকেটারদের কোয়ারেন্টিনে থাকতে হবে। আর এই পরিস্থিতিতে একটা জায়গায় কোয়ারেন্টিনে থাকার পর খেলাটা কঠিন। তাই খেলোয়াড়দের বাড়তি অনুশীলনের জন্য আগে রওনা দেবে দল। ২৪ ফেব্রুয়ারি রওনা হবে দল।’

নিউজিল্যান্ড সফরে যাওয়ার আগে বাংলাদেশে বিশেষ কোনো ক্যাম্পে ব্যবস্থা করতে চাইছে না বিসিবি। আকরাম খানের কথায়, ‘আমরা নিউজিল্যান্ডে যাওয়ার আগে এখানে ক্যাম্প হওয়া নিয়ে কোনো আলোচনা হয়নি। এইটা হওয়ার সম্ভাবনা কম। কারণ এতবার ক্রিকেটারদের কোয়ারেন্টিনে রাখা কঠিন।’

কদিন আগে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের সিরিজের সূচিতে কিছুটা পরিবর্তন আনা হয়। আগের সূচি অনুযায়ী, আগামী ১৩ মার্চ শুরু হওয়ার কথা ছিল ওয়ানডে সিরিজ। এখন শুরু হবে ২০ মার্চ থেকে। সিরিজের পরের দুই ওয়ানডে হবে ২৩ ও ২৬ মার্চ। সূচি বদলালেও আগের ভেন্যুতেই হবে খেলা। সিরিজের প্রথম ওয়ানডে হবে ডানেডিনে, দ্বিতীয়টি হবে ক্রাইস্টচার্চে আর শেষটি হবে ওয়েলিংটনে।

এই ক্রাইস্টচার্চেই সবশেষ নিউজিল্যান্ড সফরে খেলার কথা ছিল বাংলাদেশের। ওই টেস্টের আগে ক্রাইস্টচার্চের একটি মসজিদে হামলা হলে টেস্ট সিরিজের মাঝপথে দেশে ফিরে আসে বাংলাদেশ দল।

আসন্ন সফরে ২৮ মার্চ থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের পরের দুই টি-টোয়েন্টি হবে ৩০ মার্চ ও ১ এপ্রিল। প্রথম ম্যাচটি হবে হ্যামিল্টনে, দ্বিতীয়টি নেপিয়ারে, শেষটি অকল্যান্ডে।