নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার এরশাদ উদ্দিনের সাংবাদিকদের প্রেস ব্রিফিং

0
89

এইচএম সাইফুল্লাহ, নিজস্ব প্রতিনিধিঃ ময়মনসিংহের নান্দাইল উপজেলার উপজেলা প্রশাসনের আয়োজনে মুজিব শতবর্ষে ভূমিহীন দের জমি ও গৃহ প্রদানের উদ্বোধন উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসারের প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

“আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার” এ প্রতিপাদ্যকে সামনে রেখে প্রধানমন্ত্রী কর্তৃক মুজিব শতবর্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি এবং গৃহ প্রদান কার্যক্রম ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করার লক্ষে প্রেস ব্রিফিং করেছেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ এরশাদ উদ্দিন।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বেলা ১২ টায় নান্দাইল উপজেলা প্রশাসনিক সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মো. এরশাদ উদ্দিন উপজেলার কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের উপস্থিতিতে প্রেস ব্রিফিং করেন।

উক্ত প্রেস ব্রিফিংয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার (পিআইও) আব্দুল আলিম জানান, উপজেলার বীর বেতাগৈর ইউনিয়নে ৯ টি, মোয়াজ্জেমপুর ইউনিয়নে ২ টি, নান্দাইল ইউনিয়নে ৮ টি, চন্ডীপাশা ইউনিয়নে ৬ টি, গাংগাইল ইউনিয়নে ৫ টি, মুশুল্লী ইউনিয়নে ১ টি, সিংরইল ইউনিয়নে ৯ টি আচারগাঁও ইউনিয়নে ৬ টি,শেরপুর ইউনিয়নে ৫ টি,জাহাঙ্গীরপুর ইউনিয়নে ১ টি,চর বেতাগৈর ইউনিয়নে ১০ টি, ভূমিহীন ও গৃহহীন পরিবারকে এ গৃহগুলো দেয়া হচ্ছে।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ এরশাদ উদ্দিন বলেন- ২০১৬ সালে যে সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা করা হয়েছে। তাদের মধ্যে থেকে নান্দাইল উপজেলায় মোট ৬২ টি পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হবে। আগামী ২৩ জানুয়ারি শনিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের মাধ্যমে নান্দাইল উপজেলার ৬২টি পরিবারকে কবলার দলিলাদি প্রদান করা হবে।

তিনি আরো জানান, এ প্রকল্পে প্রতি পরিবারের আবাসনে জন্য ১লক্ষ ৭১ হাজার টাকা ব্যয়ে নান্দাইল উপজেলায় মোট ১কোটি ৬০ লক্ষ ২০ হাজার টাকা ব্যয়ে গৃহ নির্মাণ করে দেওয়া হচ্ছে।