রাবিতে মাদক নির্মূলে কড়াকড়ি

0
81

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের দৌরাত্ম্য ঠেকাতে ও ক্যাম্পাসে মাদন সেবন নির্মূল করতে নিরাপত্তা প্রহরীদের সঙ্গে আলোচনা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তরে এ আলোচনা অনুষ্ঠিত হয়। এসময় ক্যাম্পাসে মাদক নির্মূলে সকলের সহযোগিতা কামনা করা হয়।

আলোচনায় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ে দিন-রাত ২৪ ঘণ্টা ৬৫ জনের অধিক নিরাপত্তা প্রহরী নিয়োজিত থাকেন। তারা থাকার পর ক্যাম্পাসে মাদক ঢুকে যাচ্ছে, নিয়মিত সেবন করা হচ্ছে বিভিন্ন জায়গায়। ক্যাম্পাসে অবাধে ঢুকে যাচ্ছে বহিরাগতরা। বহিরাগতদের ক্যাম্পাসে প্রবেশে যে নিষেধাজ্ঞা রয়েছে তা বাস্তবায়ন করার পাশাপাশি গার্ডদের আরও সচেতন হতে হবে।

প্রক্টর আরও বলেন, কোন গার্ড বা কর্মচারি যদি মাদকের সঙ্গে সম্পৃক্ততা থাকে, আর সেটা যদি তার নজরে আসে, তাহলে কাউকে কোনরূপ ছাড় দেওয়া হবে না। আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের পাশাপাশি চাকরিচ্যূত করা হবে। মাদক নির্মূলে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হয়েছে। ক্যাম্পাসে মাদক দমনে বিশ্ববিদ্যালয় প্রশাসন, পুলিশ, গোয়েন্দা তৎপর রয়েছে। মাদক নির্মূলে আমাদের যে অভিযান সেটা আরও জোরদার করা হবে।