ডিএনসিসির কাউন্সিলর ইরানের জন্মদিন পালন করলো ওয়ার্ডবাসী

0
97

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, ঢাকা মহানগর উত্তরের সদ্য সাবেক সাধারণ সম্পাদক ও ঢাকা উত্তর সিটি করপোরেশন ( ডিএনসিসি) এর ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর ফরিদুর রহমান খান ইরানের শুভ জন্মদিন আজ।

ইতিমধ্যে তিনি কার কাজের স্বীকৃতি সরূপ দ্যা ব্রান্ড অফ এক্স- ছাত্রলীগ, দ্যা ব্রান্ড অফ স্বেচ্ছাসেবকলীগ ,দ্যা ব্রান্ড অফ কাউন্সিলর, দ্যা ব্রান্ড অফ হিউম্যানিটি এন্ড আইকন অফ ইয়ংস্টারস নামক জায়গাগুলোতে স্থান পায়।

ছোটকাল থেকে পিতার বঙ্গবন্ধু প্রীতি দেখে দেখেই আওয়ামী লীগের প্রতি অনুরাগী হয়ে উঠা। ছাত্র জীবনেই রাজনীতির মাঠে খুব অল্প সময়েই তিনি বেশ নাম কামিয়ে নেন। দেশকে করোনাভাইরাস পরিস্থিতির সম্মুখীন হতে না হলে এতদিনে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের কমিটি হয়ে যেত। আর সেইখানে কয়েকটা শীর্ষ পদের মধ্যে নাম থাকতো ফরিদুর রহমান ইরানেরও।

এর আগে তিনি সুনামের সাথে ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক, তেজগাঁও বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের তিনবারের সভাপতি, তেজগাঁও কলেজ ছাত্র সংসদের ভিপি ও ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্ব সফলভাবে পালন করেন। সাংগঠনিক দক্ষতায় তৃণমূল রাজনীতিতে ব্যাপক জনপ্রিয়ও তিনি।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ২৭ নং ওয়ার্ডে তাদের জনপ্রতিনিধি ফরিদুর রহমান খান ইরানের জন্মদিন উপলক্ষে নিজেরাই দোয়ার আয়োজন করেছেন। এলাকার বিভিন্ন বস্তিঘুরে দেখা যায় তারা নিজেদের উদ্যোগে খিচুরী বিতরনের আয়োজন করেন, যা প্রতিটি বাসায় পৌঁছে দেয়া হয়।

এই সম্পর্কে তাদের জিজ্ঞাসা করলে তারা বলেন, এই সংকট কালীন সময় আমাদের কাউন্সিলর যে ভাবে আমাদের পাশে দাঁড়িয়েছেন, খোঁজ খবর নিচ্ছেন, বিগত দুই মাসে আমাদের প্রতি পরিবারকে খাবার ঘরে পৌছে দিয়েছেন, তা কখনো ভুলার মত নয়। এছাড়া অসহায় পরিবারকে ও এম এস কার্ডের ব্যবস্থা করেছেন। সেই কার্ড দিয়ে চাল উত্তোলন করার সময় আমাদের সবার টাকাও সে নিজে দিয়েছেন।

আবার প্রধানমন্ত্রীর দেওয়া ২৫০০ টাকাও যাদের নামে বরাদ্ধ , তা ঠিকমতো প্রত্যেক পরিবার পেয়েছে। যখন খবরে দেখি কত দুর্নীতি, বিভিন্ন জনপ্রতিনিধি চাল চুরি করেছে, এাণ এনে নিজেরাই ভাগ করে নিচ্ছে। আমরা বস্তিবাসীরা দেখিওনা কিন্তু আমাদের কাউন্সিলর বাসায় খাবার পৌছে দিয়েছেন। এখনো ফোনে দিলে , মোবাইলে এস এম এস দিলেই খাবার পাই। এই ঈদের আগেও প্রতিটি বাসায় খাবার সেমাই, চিনি, দুধ পৌছে দিয়েছে। তাতে তার জন্য এইটুকু করা খুবই কম। আমাদের দোয়া তার প্রতি সব সময় থাকবে, তার জন্য দোয়া করা ছাড়া আর কিছুই করার নাই, তাই আমরা নিজেরাই এই আয়োজন করেছি। দোয়া করি আল্লাহ যেন তাকে দীর্ঘজীবী করে এবং তার পরিবারের সকল সদস্যকে সুস্থ রাখে। সকল দূর্যোগ এবং সংকটময় কালে যেন, সে এই ভাবেই কাজ করে যেতে পারে।