কুষ্টিয়া জেলা পরিষদ কর্তৃক প্রীতি ক্রিকেট টুর্ণামেন্ট ফাইনাল অনুষ্ঠিত

0
199

রেজা আহাম্মেদ জয়: নতুন বছরে নতুন দিগন্তে ২০২০কে বিদায় জানিয়ে ২০২১ বছরের শুরুতে ১লা জানুয়ারি কুষ্টিয়া জেলা পরিষদ কর্তৃক আয়োজিত ও কুষ্টিয়া পুলিশ লাইনস্ স্কুল এন্ড কলেজ এস এস সি ২০০০-ব্যাচ এর সার্বিক তত্বাবধানে, কুষ্টিয়া মিলপাড়া মোহিনী মিলস মাঠ প্রাঙ্গনে কুষ্টিয়া পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ এর প্রাক্তন ছাত্রবৃন্দের প্রীতি ক্রিকেট টুর্ণামেন্ট-২১ দুই দিন ব্যাপী খেলার শুভ উদ্ধোধন করেন জেলা প্রশাসক মো: আসলাম হোসেন।

২জানুয়ারি প্রীতি ক্রিকেট টুর্ণামেন্ট খেলার সমাপণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী রবিউল ইসলাম। অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসকের পক্ষে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সিরাজুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সদর উদ্দিন খাঁন ও সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজগর আলী। কুষ্টিয়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান। জেলা ক্রীড়া সংস্থা সাধারন সম্পাদক ও কুষ্টিয়া আদালতের পিপি এ্যাড. অনুপ কুমার নন্দী। শহর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা তাইজাল আলী খাঁন।

বক্তারা বলেন, ক্রীড়া দেয় সুস্থ দেহ সুন্দর মন, শরীর ভালো রাখতে ও মাদক থেকে যুব সমাজকে দুরে রাখতে খেলাধুলার বিকল্প নেই। মহামারী করোনা ভাইরাস কোভিট-১৯ সংক্রমনে সকল আনুষ্ঠানিকতা বন্ধ ছিলো। মানুষকে ভুগিয়ে, ভয়ে কাপিয়ে, শোকে ভাসিয়ে অবশেষে বিদায় নিয়েছে ২০২০ পুরনো বছর। নতুন বছর যেনো আমাদের সকলের জীবনে বয়ে আনে শান্তি। ছেলে-মেয়েরা খেলাধুলা করবে, বাচ্চারা স্কুলে যাবে আবার আসবে স্বাভাবিক জীবন।

বক্তারা আরো বলেন, ক্রিকেট খেলাটা অবশ্য আমাদের দেশে সব সময়ই আশার বাতি জ্বালিয়ে রাখে। আজকের খেলোয়ার আগামী দিনের ভবিষ্যৎ। ক্রিকেট থেকে অনেক কিছু শেখা যায়, তোমরা সাহসের সঙ্গে লড়ে যাও, মনে রাখবে এই মাঠ থেকে হাবিবুল বাসার সুমন সহ আরো অনেক খেলোয়ার তৈরী হয়েছে। খেলা করতে মনবলের প্রয়োজন। আজকে যারা পরাজিত হয়েছো তারা কখনো দুর্বল হবে না, প্রতিযোগীতার মধ্যে থাকো, উদ্যমের সঙ্গে লড়ে যাও একদিন বিজয় আসবে। সকলে ঐক্যবদ্ধভাবে সমাজ থেকে মাদক নির্মুল করতে হবে। এ জন্য লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় মনোনিবেশ করা প্রয়োজন। কেবল মাত্র খেলাধুলা পারে মাদক মুক্ত সমাজ গড়তে।

উক্ত টুর্নামেন্টে এসএসসির ২০০০ থেকে ২০১৮ পর্যন্ত ব্যাচের নয়টি দল অংশগ্রহন করে। সমাপণী দিনে সেমিফাইনাল শেষে ফাইনালে ৫উইকেটে ২০১৮ সালের এসএসসি ব্যাচকে হারিয়ে ২০১৭ ব্যাচ চ্যাম্পিয়ন হয়।