রাজধানীতে র‌্যাবের পৃথক অভিযান : ২১ জুয়াড়ি গ্রেফতার

0
95

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর যাত্রাবাড়ী ও কেরানীগঞ্জে পৃথক অভিযানে ২১ জুয়াড়িকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০) এর একটি দল। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-১০ এর (অধিনায়ক) এ্যাডিশনাল ডিআইজি মাহ্ফুজুর রহমান, বিপিএম আজ শনিবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এসময় তাদের কাছ থেকে মোট ২৯টি মোবাইল ফোন, খোলা অবস্থায় ৫৬৬ পিস জুয়া খেলার কার্ড ও নগদ ৫৭ হাজার ৪০ টাকা উদ্ধার করা হয়।

যাত্রাবাড়ী এলাকা থেকে আটকরা হলেন— মো. আলী আহম্মদ (৩৮), মো. সুজন (৪৮), মো. সালাউদ্দিন (৪৫), মো. জাহাঙ্গীর আলম (৪৩), মো. মনির হোসেন (৩৭), মো. সেলিম (৪৮), মো. আব্দুর রহিম (৩৮), মো. লাল মিয়া (৫০), মো. আব্দুল মালেক (৫০), মো. চুনু মিয়া (৪৮), মো. বাবুল মৃধা (৪৬)।

এছাড়া কেরানীগঞ্জ মডেল থানা এলাকা থেকে আটক করা হয় মো. মারুফ (৪০), মো. রকিবুল হাসান শাওন (৩৭), মো. নোমান আরাফাত রবিন (৩৬), মো. ফয়সাল হোসেন (৩৫), মো. দ্বীন ইসলাম (৩৫), মো. আ. ওহাব (৫২), মো. রজব আলী (৩৫), মো. সুমন মিয়া (৩৬), মো. কামরুল ইসলাম (৩৯) ও মো. মামুন হোসেন (৩৭)।

র‌্যাব-১০ এর (অধিনায়ক) আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার দিনগত রাত সোয়া টার দিকে র‌্যাব-১০ এর একটি দল রাজধানীর যাত্রাবাড়ী থানার দক্ষিণ যাত্রাবাড়ী মীরহাজীরবাগ এলাকায় অভিযান চালায়।

অভিযানে জুয়াখেলা অবস্থায় ১১ জন জুয়াড়িকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ১৪টি মোবাইল ফোন, খোলা অবস্থায় ৩শ’ পিস জুয়া খেলার কার্ড ও নগদ ২০ হাজার ৮২০ টাকা উদ্ধার করা হয়।

এছাড়া, একই রাতে র‍্যাব-১০ এর অপর একটি দল ঢাকা জেলার কেরানীগঞ্জ মডেল থানার আমিরাবাগ বাগাম গাছতলা এলাকায় পৃথক আরও একটি অভিযান চালায়। এসময় র‍্যাব সদস্যরা জুয়ার আসর থেকে জুয়াখেলা অবস্থায় ১০ জন জুয়াড়িকে আটক করে। তাদের কাছ থেকে ১৫টি মোবাইল ফোন, তিন প্যাকেট ও খোলা অবস্থায় ২৬৬ পিস জুয়া খেলার কার্ড ও ৩৬ হাজার ২২০ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি বলেন, আসামিরা পেশাদার জুয়াড়ি। তারা দীর্ঘদিন যাবৎ জুয়া খেলে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করে আসছিল। জুয়া খেলার মাধ্যমে তারা নিজেদের সর্বস্ব হারাচ্ছে। আসামিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় পৃথক মামলা করা হয়েছে।