সোশ্যাল মিডিয়া

নতুন বছরে অনেকের ফোনেই কাজ করবে না হোয়াটসঅ্যাপ

  • 2
    Shares

প্রযুক্তি এমনই এক মাধ্যম যা প্রতিনিয়তই বদলে যায়। সময়ের চাহিদায় বদলাতেও হয়। তেমনই এক পরিবর্তন নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। এ বছরের শেষ দিকে পুরনো বেশ কিছু ফোনে বন্ধ হতে চলেছে হোয়াটসঅ্যাপ। অর্থাৎ নতুন বছর থেকে অনেক মোবাইল ফোন গ্রহকই এই সুযোগ থেকে বঞ্চিত হবেন।

সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, যেসব অ্যান্ডড্রয়েড ফোনের অপারেটিং সিস্টেম ৪.০৩ এবং আইফোনের আইওএস ৯-এর নিচে, সেইসব ফোনে আর কাজ করবে না হোয়াটসঅ্যাপ। অর্থাৎ অপারেটিং সিস্টেম আপডেট করতে হবে।

বেশিরভাগ ফোনের অপারেটিং সিস্টেমই এর চেয়ে উপরে। তবে অনেকেই তাদের ফোন আপডেট করেন না। ফলে তাদের অপারেটিং সিস্টেম পুরনো আমলে রয়েছে। বিশেষজ্ঞরা বলছেন, বেশকিছু অ্যান্ড্রয়েড ফোনে অ্যাপ আপডেট করা যায়নি।

এগুলো হলো- এইচটিসি ডিজায়ার, এলজি অপটিমাস, মোটরওয়ালা ড্রয়েড রেজার, স্যামসং গ্যালাক্সি এসটু। এদিকে আইফোস ফোরএস, আইফোস ফাইভ, আইফোন ফাইভএস, আইফোন সিক্স ও আইফোন সিক্স এস ব্যবহারকারীদের ফোন আপডেট করানোর প্রয়োজন রয়েছে।

উল্লেখ্য, ২০০৯ সালে বার্তা আদানপ্রদানের অ্যাপ হিসেবে যাত্রা শুরু করে হোয়াটসঅ্যাপ। এখন প্রতিটি মোবাইল প্ল্যাটফর্মে রয়েছে এই অ্যাপটি। স্কাইপ ও ভাইবারের সঙ্গে প্রতিযোগিতা করতে বিভিন্ন ফিচারও এনেছে হোয়াটসঅ্যাপ।


  • 2
    Shares

Related Articles