বাংলাদেশ ভারত পাকিস্তান এক রাষ্ট্র হওয়া উচিত: মহারাষ্ট্রের মন্ত্রী

0
95

বাংলাদেশ, ভারত ও পাকিস্তানকে এক রাষ্ট্র হওয়া উচিত বলে মন্তব্য করেছেন মহারাষ্ট্রের মন্ত্রী নওয়াব মালিক। তিনি বলেছেন, তার দল জাতীয়তাবাদী কংগ্রেস পার্টি (এনসিপি) বিজেপিকে স্বাগত জানাবে, যদি তারা বাংলাদেশ, ভারত এবং পাকিস্তানকে একীভূত করে একটি দেশে পরিণত করতে পারে।

মন্ত্রী বলেন, আমরা বলতে চাই, বাংলাদেশ, ভারত ও পাকিস্তানকে এক রাষ্ট্রে পরিণত হওয়া উচিত। যদি বার্লিন ওয়াল ধ্বংস হতে পারে তাহলে কেন বাংলাদেশ, ভারত ও পাকিস্তান এক হতে পারবে না? বিজেপি এই তিন দেশকে একত্র করে একটি দেশ বানাতে পারলে আমরা তাদের স্বাগত জানাব। খবর এনডিটিভির

কয়েকদিন আগে সাবেক মুখ্যমন্ত্রী ও বিজেপি নেতা দেবেন্দ্র ফাদনাভিস বিতর্ক উসকে দিয় বলেন, এমন এক সময় আসবে যখন পাকিস্তানের করাচি ভারতের অংশ হয়ে যাবে। সেই মন্তব্যের জবাবেই এনসিপির মুখপাত্র রোববার সংবাদমাধ্যমে এ মন্তব্য করেন। জাতীয়তাবাদী কংগ্রেস পার্টি রাজ্যটির সাবেক মুখ্যমন্ত্রী শারদ পাওয়ার নেতৃত্বাধীন আঞ্চলিক রাজনৈতিক দল।

মুম্বাইয়ে করাচি সুইটস নামে একটি মিষ্টির দোকানের নাম বদলাতে বলে এক শিব সেনা বিতর্ক উসকে দেওয়ার পর সম্প্রতি তাতে যোগ দেন দেবেন্দ্র ফাদনাভিস। করাচি শহরটি একদিন ভারতের অংশ হবে আশা ব্যক্ত করে তিনি বলেন, আমরা সেই মানুষ যারা অখণ্ড ভারতে বিশ্বাস রাখি… আমাদের বিশ্বাস করাচিও একদিন ভারতের হবে।