সুন্দরগঞ্জকে আধুনিক পৌরসভায় রূপান্তর করতে চান নৌকার মনোনয়ন প্রত্যাশী সাজেদুল

0
83

এম এ মাসুদ, সুন্দরগঞ্জ(গাইবান্ধা) প্রতিনিধিঃ দীর্ঘ দিনের জলাবদ্ধতা থেকে মুক্তি, রাস্তাগুলোর নাজুক অবস্থা নিরসন, মীরগঞ্জ হাট ও পৌরবাজারের আধুনিকায়ন, ডাকবাংলো থেকে বামনজল পর্যন্ত লেকটিকে দৃ্ষ্িটনন্দন করে গড়ে তোলার মাধ্যমে গাইবান্ধার সুন্দরগঞ্জ পৌরসভাকে একটি নয়নাভিরাম আধুনিক পৌরসভায় রূপান্তরিত করতে চান আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র পদে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মোঃ সাজেদুল ইসলাম। নৌকার কান্ডারী হয়ে বিজয়ের মাধ্যমে এ স্বপ্ন বাস্তবায়ন করতে চান তিনি।

বাংলাদেশ আওয়ামী লীগের গাইবান্ধা জেলা শাখার উপদেষ্টা মন্ডলীর বর্তমান সদস্য ও সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক সাজেদুল ইসলাম ছাত্র জীবন থেকেই আওয়ামী ছাত্র রাজনীতির সাথে সক্রিয়ভাবে জড়িত ছিলেন। তৃনমূল থেকে উঠে আসা এ নেতার ১৯৮৭ সালের ১৫ আগষ্ট অনুষ্ঠিত শোকসভায় বাংলাদেশ ছাত্রলীগে যোগদানের মধ্য দিয়ে ছাত্র রাজনীতিতে অভিষেক ঘটে। উপজেলা পর্যায়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদে দীর্ঘ দিন দায়িত্বে থাকার পূর্বে অন্যান্য পদেও সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন তিনি। ১৯৯৬ সালে উপজেলা বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক, পরবর্তী সময়ে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদেও দায়িত্ব পালন করেন সাজেদুল ইসলাম। সদালাপী, বিনয়ী ও বাগ্মিতায় পারদর্শী এ নেতা বিগত সময়ে হয়েছিলেন বিভিন্ন হামলা ও মামলার শিকার, করেছিলেন কারাবরণ।

স্বচ্ছ রাজনৈতিক কর্মকান্ডের পাশাপাশি সামাজিক কর্মকান্ডেও রয়েছে তার অবাধ বিচরণ। বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের সময় স্থানীয় দরিদ্র ও অসহায় মানুষের পাশে দাঁড়ান নিঃস্বার্থভাবে। ব্যক্তিগতভাবে শীতকালে দেন কম্বল আর বন্যায় দেন ত্রাণ। এছাড়া দরিদ্র মানুষের চিকিৎসা, মেয়ের বিয়ে, ঈদ, পূজা ও বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানে দেন সাধ্যমত আর্থিক সহায়তা। ক্রীড়া ও সংস্কৃতি প্রেমী এ মানুষটি ক্রীড়া ক্ষেত্রেও দিয়ে থাকেন অনুদান। সর্বোপরি মাদক, জুয়া ও বাল্য বিয়ের বিরুদ্ধে রয়েছে তার দৃঢ় অবস্থান।

রাজনৈতিক পরিমন্ডলের বাইরে তিনি পেশায় একজন শিক্ষকও বটে। ব্যক্তিগত জীবনে দুই কন্যা সন্তানের জনক সাজেদুল ইসলাম তরঙ্গ নিউজকে জানান, আমি সেই ছাত্রজীবন থেকেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সংগঠন, দেশরত্ন শেখ হাসিনার প্রিয় সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। সারাদেশের মধ্যে উন্নয়নের রোলমডেল হবে সুন্দরগঞ্জ পৌরসভা। সন্ত্রাস, দূর্নীতি মাদক মুক্ত মডেল পৌরসভা হবে সুন্দরগঞ্জ। আধুনিক তথ্য প্রযুক্তি সম্পন্ন ডিজিটাল পৌরসভা গঠন সহ সকল কর্মকান্ডে জনগনের অংশ গ্রহন ও জবাবদিহিতা নিশ্চিত করা আমার লক্ষ্য। দল আমাকে নৌকা প্রতীক দিলে অবশ্যই আমি পৌরসভার মেয়র নির্বাচিত হবো। আমি মেয়র নির্বাচিত হলে এ পৌরসভায় উন্নয়নের নব দিগন্ত সৃষ্টি হবে। এটিকে একটি মডেল পৌরসভা পরিণত করতে চাই, সেইসাথে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সহযোগী হতে চাই। দল আমাকে নৌকা প্রতীক দিলে ইনশাআল্লাহ আমি অবশ্যই নির্বাচন করবো এবং বিজয়ী হবো, বলেও যোগ করেন তিনি।