পেন্টাগনের শীর্ষ কর্মকর্তারা স্বেচ্ছায় কোয়ারান্টিনে

0
91

মার্কিন যুক্তরাষ্ট্রের জয়েন্ট চিফ অফ স্টাফ জেনারেল মার্ক মিলেসহ শীর্ষ সামরিক ব্যক্তিরা স্বেচ্ছায় কোয়ারান্টিনে যাচ্ছেন। যুক্তরাষ্ট্রের কোস্ট গার্ডের ভাইস কমান্ডেন্ট অ্যাডমিরাল চার্লস রে করোনা ভাইরাসের পরীক্ষায় পজিটিভ হওয়ায় এই সাবধানতামুলক ব্যবস্থা নেয়া হয়েছে। খবর ভয়েস অব আমেরিকা’র।

পেন্টাগনের কর্মকর্তারা জানান, ভাইস চেয়ারম্যান জেনারেল জন হাইটেন এবং আরও কয়েকজন শীর্ষ সামরিক কর্মকর্তারা পেন্টাগনের নিরাপদ স্থানে গত সপ্তাহে রে‘র সঙ্গে বৈঠক করেছিলেন। তারা মঙ্গলবার সকালে পরীক্ষায় করোনা ভাইরাস মুক্ত বলে চিহ্নিত হয়েছেন। মঙ্গলবার বিকেল পর্যন্ত তাদের মধ্যে কভিড ১৯ এর কোন উপসর্গ লক্ষ্য করা যায়নি।

পেন্টাগনের প্রধান মুখপাত্র জনাথান হফম্যান তার দপ্তর থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলেছেন, সাবধানতা অবলম্বনের জন্যেই ঐ বৈঠকে উপস্থিত প্রায় সবাই স্বেচ্ছায় কোয়ারান্টিনে থাকছেন। তিনি আরও বলেন, পেন্টাগনের বৈঠকে উপস্থিত আর কারও মধ্যেই এ রকম রোগের লক্ষণ দেখা যায়নি। এই মূহুর্তে করোনা পরীক্ষায় আক্রান্ত আর কেউই নেই। প্রতিরক্ষা দপ্তরের একজন কর্মকর্তা বলেছেন, রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের তৈরি প্রতিরক্ষা বিভাগের জন্য নির্দেশনা অনুযায়ী এই বিভাগের শীর্ষ কর্মকর্তারা স্বেচ্ছায় কোয়ারান্টিনে গেছেন।