দেশজুড়ে

ঘাটাইলে করোনা মোকাবেলায় সালামত খানের খাদ্য সামগ্রী বিতরণ

  • 3
    Shares

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার দেউলাবাড়ী ইউনিয়নের কৃতি সন্তান বিশিষ্ট ব্যবসায়ী মো.সালামত আলী খানের ব্যক্তিগত উদ্যোগে গরীব, অসহায় ও খেটে খাওয়া মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

গতকাল মঙ্গলবার ( ৫মে) বিকেল ৫টায় পুরাবাড়ী বাজার সেতু এন্টার প্রাইজের কার্যালয় থেকে সামাজিক দুরত্ব বজায় রেখে দ্বিতীয় ধাপে ১২০ জন পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিরতণ করেন।

বিতরণ কৃত ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল- চাউল,আলু, ডাল, পেয়াজ,লবন, সাবান সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য। এসময় সালামত আলী খানের বড় ছেলে বলেন, সারা বিশ্বে এখন এ ভাইরাস মহামারি আকারে ধারন করেছে। যার ফরে মাননীয় প্রধানমন্ত্রী সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করার ঘোষনা দিয়েছেন। এদেশে খেটে খাওয়া লোক বেশি। এমতাবস্থায় এসময় অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছে। তাই উপজেলার দেউলাবাড়ী ইউনিয়নের গ্রামের কৃতি সন্তান আমার বাবা সালামত আলী খান গরীব, অসহায় ও খেটে খাওয়া মানুষের মাঝে এ ত্রাণ সামগ্রী বিতরণ করেছে।

তিনি আরো বলেন, যারা পান নাই ইনশাল্লাহ আবার দেওয়া হবে। দয়া করে ঘরে থাকুন, প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হবেন না। তাছাড়া আমি সকল সংগঠনকে আহবান করব এ দূর্যোগ সময়ে হাতটা বাড়িয়ে দিন, আশা করি একটি মানুষ আপনাদের সহযোগিতায় না খেয়ে থাকবে না।

এসময় গরীব,অসহায় মানুষ গুলো ত্রান সামগ্রী পেয়ে অনেক খুশি হয়ে মো.সালমত আলী খানের দীর্ঘায়ূ কামনা করেন। মো. সালামত আলী খান বলেন,বর্তমানে প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে ঘরবন্দি রয়েছেন দেশের মানুষ। কাজ-কর্ম না থাকায় খাদ্য সংকটে ভুগতে শুরু করেছে দিনমজুর পরিবারগুলো। সবকিছু বন্ধের বেশিদিন অতিবাহিত হওয়ার কারণে মধ্যবিত্ত পরিবারগুলোও এখন চরম বিপাকে। অনেকে লোক লজ্জায় কিছুু চাইতে পারছে না। তাই সামাজিক দূরত্ব বজায় রেখে নিজ দেউলাবাড়ী ইউনিয়নের কর্মহীন ও নিম্ন আয়ের হতদরিদ্র ৬০০ জন পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করার উদ্যোগে নিয়েছে এ পর্যন্ত ৪০০ শত পরিবারের মাঝে বিতরণ করতে সক্ষম হয়েছি বাকী গুলো দুই একদিনের মধ্যে শেষ করব।

তিনি এসময় দেশের সব বিত্তবানদের অসহায়দের পাশে এসে দাঁড়ানোর জন্য আহ্বান জানান। এসময় সেতু এন্টার প্রাইজের ম্যানেজিং ডিরেক্টর আলহাজ্ব কেরামত আলী খান, উপজেলা যুবলীগের ক্রিয়া ও সাংস্কৃতিক সম্পাদক আসাদুজ্জামান হান্নান, সাবেক ইউ,পি মেম্বার মোঃ জয়নাল আবেদীন প্রমুখ উপস্থিত ছিলেন।


  • 3
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button