দেশজুড়ে

পাবনার ঈশ্বরদীর ভবানীপুরে রাস্থা ধান লাগিয়ে প্রতিবাদ

  • 140
    Shares

মামুনুর রহমান,জেলা প্রতিনিধি পাবনা: ঈশ্বরদীর ভবানীপুর উত্তর পাড়ার রাস্থার আইডি নাম্বার না থাকায় হচ্ছে না রাস্থা জানালেন এলাকাবাসী। বৃষ্টি দিনে রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে পরলেও পড়েনি তেমন কোনো প্রশাসনের নজর। এ ব্যাপারে এলাকাবাসী জানান, তারা স্থানীয় জনো প্রতিনিধিদের কাছে রাস্তা পাকা করার জন্য অনেক বার বার তাগিদ দেয়া হলেও মেলেনি রাস্তার কোনো আইডি নাম্বার।

এ ব্যাপারে জানতে চাইলে তারা আরো বলেন আমাদের এই ২ কিলোমিটার রাস্তায় প্রায় ৮০০-৯০০ মানুষের বসবাস বৃষ্টির মৌসুমে তারা ঘড় থেকে বাহিরে বের হতে পারে না, সমস্যা হয় হাট বাজারে যেতে, অসুস্থ রোগীকেও সময় মতো ডাক্তারের কাছে নিয়ে যাওয়া যায় না, কোনো মহিলার বাচ্চা প্রসবকালিন ব্যাথা উঠলে তাতক্ষনিকভাবে ডাক্তারের কাছে নিয়ে যেতে পারে না বলে তারা অভিযোগ করেছেন রাস্তার ম্যাপ বিষয়ে জানতে চাইলে এলাকাবাসি জানায়, আমাদের রাস্তার যেহেতু আইডি নাম্বার / ম্যাপ নাই তাহলে প্রতি বছর একটা সময় মাটি ফেলে সরকারের টাকা নস্ট করে কেনো, রাস্তার আইডি নাই তাহলে কেনো মাটি দিয়ে রোড সংস্কার করা হয়।

এ বিষয়ে সেলিনা নামক এক ভদ্র মহিলার কাছে জানতে চাইলে সে বলেন, আমি ১০ বছর ধরে দেখে আসছি ভবানিপুরের উত্তর পাড়ার রাস্তা কমপক্ষে ২০ বার রাস্তা করার নামে রাস্তা মাপা হলো কিন্ত রাস্তা পাকা এক বার ও করার আলামত পেলাম না, রাস্তায় গাড়ীঘোড়া চলাচলের সমস্যা, মানুষ দূর্ভোগের মধ্য দিন পার করছে তবুও মেলেনি রাস্তার আইডি নাম্বার। রেনু (৭৫) নামক এক মহিলা জানান আমাদের এই রাস্তা আর ধানের মাঠের মধ্য কোনো পার্থক্য নাই। এই জন্য এই রাস্থায় আমরা ধান লাগিয়ে খাবো আমরা আর রাস্তা চাই না। আর তাই এলাকাবাসী ধান লাগিয়ে প্রতিবাদ জানিয়েছে।


  • 140
    Shares

Related Articles