বিজ্ঞান ও প্রযুক্তি

ইউটিউবে ইনকগনিটো মোড চালু কর‌বেন যেভা‌বে

  • 4
    Shares

ইউটিউব এখন অফবিট ভিডিও দেখার বিষয়টিকে এখন বেশ সহজ করেছে। যে ভিডিওগুলো আপনি আপনার পরিবার বা বন্ধুদের সাথে দেখতে স্বাচ্ছন্দ্যবোধ করেন না! আসলে বিব্রতকর পরিস্থিতি এড়াতে গুগল বা ক্রোম ব্রাউজারের মতই মাস দুয়েক আগে ইউটিউবে এসেছে ইনকগনিটো মোড।

আপনার বাড়ির কোনো সদস্য বা বাচ্চা, কিংবা আপনার কোনো বন্ধু – আপনার ইউটিউব ফিড ঘাঁটছে, এমন সময় তারা ইউটিউব সার্চবারে আপনার দেখা শেষ প্রাইভেট ভিডিওটির রেজাল্ট দেখতে পেল। এক্ষেত্রে ইনকগনিটো মোড আপনাকে ব্রাউজিং হিস্ট্রি বা সার্চবারে কোনো ধরনের চিহ্ন না রেখে সমস্ত ধরনের ভিডিও দেখার অনুমতি দেয়।

আপাতত অ্যান্ড্রয়েড ইউজারদের জন্যই এই ফিচারটি। এই ফিচারটি অন থাকলে আপনার সার্চ হিস্ট্রি ট্র্যাক হওয়া বন্ধ হয়ে যাবে। অন্যদিকে এটি ব্যাকগ্রাউন্ডটিকে ধূসর করে দেবে।

আসুন জেনে নিই কীভাবে ইউটিউবে ইনকগনিটো মোড এনাবেল করবেন।

‘ইউটিউব ইনকগনিটো মোড’ ফিচারটি পেতে আপনার ফোনে ইউটিউবের লেটেস্ট সফটওয়্যার ভার্সন থাকা প্রয়োজন। এর জন্য অবশ্যই গুগল প্লে স্টোরে গিয়ে ইউটিউবের সর্বশেষ আপডেটের তারিখটি চেক করে নেবেন এবং আপডেট অপশন থাকলে অ্যাপ্লিকেশনটিকে আপডেট করে নেবেন।

নিম্নলিখিত সহজ ধাপগুলো অনুসরণ করে ইউটিউবে ইনকগনিটো মোড অন করুন

প্রথমে ইউটিউব অ্যাপ খুলুন।

ওপরের কোণে অ্যাকাউন্ট আইকনে ক্লিক করুন।

এরপর অ্যাকাউন্ট সেকশন থেকে টার্ন অন ইনকগনিটো অপশনটি বেছে নিন।

এই মোডটি চালু হয়ে গেলে আপনি ইউটিউবের আইকনের জায়গায় ইনকগনিটো সিম্বল দেখতে পাবেন। এবং নীচে একটি কালো বারে “ইউ আর ইনকগনিটো” লেখাটি দেখতে পাবেন। তবে জানিয়ে রাখি, এই মোড ব্যবহার করে গুগল বা ইন্টারনেট প্রোভাইডারের কাছ থেকে আপনার ক্রিয়াকলাপ আড়াল করা যাবেনা।


  • 4
    Shares

Related Articles