ওজিলের স্বপ্নের একাদশে নেই মেসি

0
157

টুইটারে ভক্তদের প্রশ্নের উত্তর দেওয়ার সময় নিজের স্বপ্নের একাদশ তুলে ধরলেন আর্সেনাল তারকা মেসুত ওজিল। জার্মান এই ফুটবলারের একাদশে নেই সময়ের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি।

ওজিলের স্বপ্নের একাদশের আটজন খেলোয়াড়ই তার সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদের সদস্য, যাদের অনেকের সঙ্গে তার খেলার অভিজ্ঞতা রয়েছে। ফলে এই তালিকায় অনুমিতভাবেই রয়েছেন সাবেক সতীর্থ ক্রিস্টিয়ানো রোনালদো।

বাকি তিন খেলোয়াড়ের মধ্যে দুজন হলেন জার্মানি জাতীয় দলের দীর্ঘ দিনের সতীর্থ তারকা জেরোমি বোয়াটেং ও ফিলিপ লাম। অপর জন আর্সেনাল সতীর্থ সান্তি কাজোরলা।

ওজিলের এই একাদশে গোলরক্ষকের ভূমিকায় আনে ইকার ক্যাসিয়াস। আর রক্ষণে রাখা হয়েছে বোয়াটেং, লাম, সার্জিও রামোস ও মার্সেলোকে। যেখানে মধ্যমাঠে আছেন কাজোরলা ও জাভি আলোনসো।

একাদশের আক্রমণে আছেন ক্রিস্টিয়ানো রোনালদো, কাকা ও অ্যাঙ্গেল ডি মারিয়া। আর একমাত্র ফরোয়ার্ড হিসেবে রাখা হয়েছে করিম বেনজেমাকে।

ওজিল ২০১০ থেকে ২০১৩ পর্যন্ত মোট ৪ মৌসুমে গ্যালাকটিকোদের হয়ে খেলেছেন। এসময় দলটির হয়ে একটি লা লিগা ও একটি কোপা দেল রে জিতেছেন।

পরে ২০১৩ সালে উত্তর লন্ডনের দল আর্সেনালে যোগ দিয়ে এখন পর্যন্ত ৭টি মৌসুম পার করেছেন। গানারদের হয়ে তিনটি এফএ কাপ জিতেছেন।