মির্জাপুরে বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন

0
30

রাব্বি ইসলাম, মির্জাপুরঃ টাঙ্গাইলের মির্জাপুরে চলতি মৌসুমে বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে। রবিবার (১৭‘মে) দুপুরে উপজেলা খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটি আয়োজিত অনুষ্ঠানে ধান ও চাল সংগ্রহের শুভ উদ্বোধন করে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক।

উক্ত অনুষ্ঠানে সহকারি কমিশনার (ভূমি) মো. জুবায়ের হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আশরাফুজ্জামান, কৃষি কর্মকর্তা মোহাম্মদ মশিউর রহমান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শাব্বীর আহমেদ মুরাদ, উপজেলা যুবলীগের আহ্বায়ক শামীম আল মামুন, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডলি আক্তার, উপ-খাদ্য পরিদর্শক এস.এম আসাদুজ্জামান আসাদ, সহকারি খাদ্য পরিদর্শক আবুল হাশেম প্রমুখ উপস্থিত ছিলেন। উপজেলা ভিডিও কনফারেন্স রুমে এ উদ্বোধনী অনুষ্ঠান হয়।

জানা গেছে, চলতি মৌসুমে বোরো ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা অর্জনে ১ম ধাপে উপজেলার কার্ডধারী ১৫ হাজার কৃষকের মাঝ থেকে লটারির মাধ্যমে ০৩ হাজার কৃষককে নির্বাচিত করা হয়েছে। সরকারি নির্দেশনানুযায়ী নির্বাচিত কৃষক ও মিলারদের কাছ থেকে ২৬ টাকা কেজি দরে বোরো ধান ও ৩৬ টাকা কেজি দরে চাল ক্রয় করা হবে।

উপজেলার লাইসেন্সধারী মিলার এবং ১টি পৌরসভা ও ১৪টি ইউনিয়নের কৃষকের মাঝ থেকে এ মৌসুমে ২৬৬৩ মেট্রিক টন বোরো ধান ও ১৪২৭ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে বলেও জানা গেছে। এছাড়াও ৮৮৮ মেট্রিক টন অতিরিক্ত ধান সংগ্রহ করারও লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।
এ বোরো ধান ও চাল আগামী ৩১ আগস্ট (সোমবার) পর্যন্ত সংগ্রহ করা হবে বলে জানা গেছে।