দেশজুড়ে

সিরাজদিখানে প্রবাসী ওয়েলফেয়ার এসোসিয়েশনের পক্ষ থেকে ঈদ উপহার সামগ্রী বিতরণ

  • 12
    Shares

জাহাঙ্গীর আলম চমক: মুন্সীগঞ্জের সিরাজদিখানে প্রবাসী ওয়েলফেয়ার এসোসিয়েশনের পক্ষ থেকে করোনায় কর্মহীন ও হতদরিদ্র ১৪০ টি পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। (১৭ মে) রবিবার সকাল ১১ টায় ছাতিয়ানতলী উচ্চ বিদ্যালয় থেকে এই ত্রাণ বিতরণ শুরু হয় এবং অনেকের বাড়ি বাড়ি যেয়ে এই উপহার সামগ্রী পৌছে দেয়া হয়।

উপহার সামগ্রীর মধ্যে ছিল ৫ কেজি চাল, ১ লিটার তেল, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি আটা, ১ কেজি চিনি, ২ প্যাকেট সেমাই।

উল্লেখ্য, প্রবাসী ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন সংগঠনটি ছাতিয়ানতলী উচ্চ বিদ্যালয়ে পড়া প্রাক্তন প্রবাসী ছাত্র-ছাত্রীদের দ্বারা নিজ এলাকার শিক্ষা বিস্তারে সহযোগিতা করার লক্ষ্যে ২০১৮ সালে প্রতিষ্ঠিত হয়।

এটি একটি সম্পূর্ণ অরাজনৈতিক সামাজিক সংগঠন। এই সংগঠন থেকে ২০১৯ সালে ছাতিয়ানতলী উচ্চ বিদ্যালয়ে ২৭ জন শিক্ষার্থীকে আর্থিক সহযোগীতা প্রদান করা হয়। এছাড়া ছাতিয়ানতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিকী ক্রীড়া প্রতিযোগিতায় পুরুস্কারে আর্থিক সহযোগীতা করা হয়।

এ বছরও শিক্ষা বৃত্তি দেয়ার কথা থাকলেও স্কুল বন্ধ থাকায় এবং করোনা কালীন মানুষের দুর্দশার কথা চিন্তা কওে ১৪০ টি পরিবারকে খাদ্য সহযোগীতা করছে।

প্রবাসী ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের প্রধান উদ্যোক্তা ফ্রান্স প্রবাসী মো: আল-আমিন বলেন, মানবসেবাকে পরম ধর্ম মনে করে এই সংগঠনের উদ্যোগ নেই। মানব সেবাই আমাদের মূল লক্ষ্য। আমি আশা করি সবার সহযোগীতায় আরো বড় পরিসরে শিক্ষা বিস্তার ও মানবসেবায় এই সংগঠন অবদান রাখবে।

এই সংগঠনের অধিকাংশ সদস্য এখন প্রবাসে থাকায় তাঁদের বন্ধুবান্ধব এ ত্রাণ কাজে সহযোগিতা করেন।


  • 12
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button