দেশজুড়ে

উলিপুরে করোনাভাইরাসে নুতুন করে ২জন আক্রান্ত, মোট আক্রান্ত-৪


উলিপুর (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা: কুড়িগ্রামের উলিপুরে নুতুন করে আরো ২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪ জনে। আক্রান্তদের মধ্যে একজন গাজীপুর ও অপরজন নারায়ণগঞ্জ ফেরত। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুভাষ চন্দ্র সরকার।

জানা গেছে, উপজেলার পান্ডুল ইউনিয়নের বড় মহিষমুড়ি গ্রামের গার্মেন্স কর্মী (৪৮) গত ২৫ এপ্রিল বাড়িতে আসেন। এরপর করোনা উপসর্গ জ্বর, সর্দি, কাশি দেখা দিলে গত ১০মে উপজেলা স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করেন।

অপরদিকে, পার্শ্ববর্তি দুর্গাপুর ইউনিয়নের যমুনা ফকিরপাড়া গ্রামের ৩২ বছর বয়সী এক যুবক করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন। তিনি গত ৪ মে নারায়ণগঞ্জ থেকে বাড়িতে আসলে ৯ মে উপজেলা স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। গত শনিবার আইইডিসিআর এর ফলাফলে তাদের শরীরে কভিড-১৯ এর লক্ষন ধরা পড়ে। এরপূর্বে বজরা ইউনিয়নের পূর্ব বজরা গ্রামে ও হাতিয়া ইউনিয়নের নয়াগ্রামে একজন করে কভিড-১৯ এ আক্রান্ত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুভাষ চন্দ্র সরকার বলেন, শনিবার রাতে জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে ওই দুই যুবকের করোনা আক্রান্তের ফলাফল আসে। আমরা রাতেই আক্রান্তদের বাড়িসহ আশপাশের কিছু বাড়ি লকডাউন ঘোষানা করছি। রবিবার আক্রান্তদের পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হয়েছে।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button