দিনাজপুরে নতুন ১৮ জনসহ করোনা আক্রান্ত ৮২ জন

0
3

শিমুল, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর জেলায় নতুন আরও ১৮ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ এসেছে। এ নিয়ে দিনাজপুর জেলায় (কোভিড-১৯) পজিটিভ সংখ্যা সর্বমোট পূর্বে ৬৪ + ১৮ (বর্তমানে) = ৮২ জন এর মধ্যে ৬২ জন পুরুষ ও ১৭ জন মহিলা এবং ৩ জন শিশু।

গত শনিবার রাত ৯ টায় দিনাজপুর সিভিল সাজর্ন মোঃ আব্দুল কুদ্দুছ জানান, জেলায় নতুন করোনা আক্রান্ত ১৮ জনের মধ্যে দিনাজপুর নবাবগঞ্জ উপজেলায় ২নং বিনোদনগর ইউনিয়নের সনাতলা গ্রামে ১ জন পুরুষ বয়স ৫৭, বিরল উপজেলায় ৯নং ধর্মপুর ইউনিয়নে মীরাপাড়া গ্রামে ১ জন পুরুষ বয়স ৫৫, ফুলবাড়ী উপজেলায় ২নং আলাদিপুর ইউনিয়নে উত্তর রঘুনাথপুর গ্রামে ১ জন পুরুষ বয়স ৩০ এবং ঘোড়াঘাট উপজেলায় ১২ জন পুরুষ ও ৩ জন মহিলা করোনায় (কোভিড-১৯) আক্রান্ত। সতের জন হোম আইসোলেশনে এবং একজন (বিরল) এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন।

গত ১৬/০৫/২০২০ তারিখে ১৬৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য মেডিকেল কলেজের পিসিআর-টি ল্যাবে পাঠানো হয়েছে। গতকাল পর্যন্ত দিনাজপুর থেকে ১৪৭ জনের নমুনার ফলাফল পাওয়া গেছে এর মধ্যে ১৮ জনের করোনা (কোভিড-১৯) পজিটিভ আর বাকী ১২৯ জনের ফলাফল নেগেিেটভ। অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ১৯২৪ টি এবং অদ্যাবধি ফলাফল পাওয়া নমুনার সংখ্যা ১৮৮৮ টি।

সর্ব মোট ৮২ জন ভাইরাস আক্রান্ত রোগীর মধ্যে (দিনাজপুর সদর-১৭ জন, কাহারোল-৭ জন, বোঁচাগঞ্জ-৫ জন, ফুলবাড়ী-২ জন, পার্বতীপুর-৫ জন, নবাবগঞ্জ-৬ জন, ঘোড়াঘাট-১৯ জন, হাকিমপুর-২ জন, চিরিরবন্দর-১ জন, বিরল-৭ জন, বিরামপুর-৪ জন, বীরগঞ্জ-৬ জন ও খানাসামা-১ জন) মোট ১৩টি উপজেলায়।

বর্তমানে দিনাজপুর সদরে ১ শিশু সহ মোট ১৩ জন সুস্থ হয়েছেন তার মধ্যে সদরে-৫ জন, ফুলবাড়ী-১ জন, নবাবগঞ্জ-৩ জন, পার্বতীপুরে-১ জন, কাহারোল-১ জন, হাকিমপুর-১ জন এবং বোঁচাগঞ্জে-১ জন। মৃত্যু বরন করেছেন ১ জন।

বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৬০ জন, অদ্যাবধি প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ৩ জন এবং এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি-৫ জন। শেষ খবর পাওয়া পর্যন্ত সিভিল সার্জন অফিসের তথ্য অনুসারে হোম কোয়ারেন্টাইনে ৭৩৪৫ জনের মধ্যে ৫৩৮৭ জন সুস্থ থাকায় অব্যাহতি পেয়েছে। বর্তমানে হোম কোয়ারেন্টাইনের সংখ্যা দাড়িছে ১৯৫৮ জন।
গত ২৪ ঘন্টায় নতুন করে দিনাজপুর জেলায় ২৭৯ জন হোম কোয়ারেন্টাইন গ্রহন করেছে।
অদ্যাবধি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে প্রেরিত হয়েছেন ২৩২ জন এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে অব্যাহতি পেয়েছে ১৫৯ জন। বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন ৭৩ জন।

উল্লেখ্য গতকাল দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজে চার জেলার সর্বমোট ১৮৮ টি নমুনা পরীক্ষার ফলাফল হয়েছে তার মধ্যে ৫টি পজিটিভ, ১৮৩ টি ফলাফল নেগেটিভ এসেছে। আর ঢাকা থেকে ৬৭ টি ফলাফলের মধ্যে ১৫ টি পজিটিভ বাকীগুলি নেগেটিভ।