ময়মমসিংহে ‘মুক্তির বন্ধন ফাউন্ডেশন’র ফ্রি হাট কর্মসূচী অব্যাহত

0
19

এইচএম সাইফুল্লাহ্, স্টাফ রিপোর্টার, ময়মনসিংহঃ ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জের আঠারবাড়ী ইউনিয়নে রমজান মাসের প্রথমদিন থেকে স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে চলছে ব্যতিক্রমী ফ্রী হাট কর্মসূচি।গত (২মে) মুক্তির বন্ধন ফাউন্ডেশনের পরিচালনায় ফ্রী হাট কর্মসূচির উদ্বোধন করেছিলেন ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন। তারপর এই কর্মসূচি দেখতে উপস্থিত হয়েছিলেন ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোখলেছুর রহমান,এবং উপজেলা কৃষি অফিসার সহ অনেকেই।

কোভিড -১৯ এর প্রভাবে ক্ষতিগ্রস্ত গ্রামীন মানুষদের সহায়তার জন্য নিবন্ধন প্রাপ্ত এই সংগঠনটি এই কর্মসূচি পরিচালনা করছে সাধারণ মানুষের অর্থায়নেই। এবং সংগঠনের স্বেচ্ছাসেবীগণ কৃষকদের ন্যাজ্যমূল্য নিশ্চিত করে,কৃষকের মাঠ থেকে সরাসরি সবজি সংগ্রহ করে বিতরন করছে অসহায় মানুষদের মাঝে। তা ছাড়া ফ্রি হাট বসানোর পর থেকে নানা রকম সবজির পাশাপাশি তাজা মাছ এবং দেশী মুরগী ও ইফতার সামগ্রী যেমন মুড়ি,খেজুর,জিলাপি সহ ৬০০ শতাধিক এর অধিক পরিবারের মাঝে এখন পর্যন্ত বিতরণ করেছে।

মুক্তির বন্ধন ফাউন্ডেশন ঈদুল ফিতরে শিশু ও বৃদ্ধদের জন্য ঈদ উৎসব কর্মসূচি করবেন বলেও জানান। সংগঠনের সমন্বয়ক আজহারুল ইসলাম পলাশ বলেন,কোন রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে নয়,কোন সার্থ হাসিলের জন্য নয়,সম্পূর্ণ মানবিক ও প্রকৃত সমাজ সেবাই আমাদের মূল লক্ষ।

এ ধরনের মানবিক কর্মসূচিগুলো শহর কেন্দ্রিক হলে গ্রামের মানুষ গুলো বঞ্চিত হতো,তাই আমরা বেছে নিয়েছি গ্রামীণ জনপদকেই।তিনি আরো বলেন অনেকের উৎসাহ ও সহযোগিতা পাচ্ছি,কথায় আছে না একের বুঝা দশ এর লাঠি সমাজের যারা বিত্তবানেরা আছে, তাড়া যদি একটু এগিয়ে আসতো তাহলে এই কর্মসূচিকে আরো সম্প্রসারিত করা সম্ভব হতো। তবে এদিকে ফ্রী শবজি হাট কর্মসূচি অব্যাহত থাকায়, আনন্দে আত্মহারা অসহায় সুবিধা বঞ্চিত মানুষ গুলো।