খুলনায় গ্যাস সিলিন্ডার বোঝাই ট্রাক ছিনতাই চেষ্টার অভিযোগে ২ জন গ্রেফতার

0
83

আহছানুল আমীন জর্জ , খুলনা : ১৯ আগস্ট বুধবার খুলনা মহানগরীর জিরো পয়েন্ট এলাকা থেকে গ্যাস সিলিন্ডার বোঝাই ট্রাক ছিনতাই চেষ্টার অভিযোগে পুলিশ ২ জনকে গ্রেফতার করেছে । পুলিশ জানায় , ট্রাক থেকে সিলিন্ডার নামিয়ে অনত্র নেওয়ার সময় পুলিশ একটি পিকআপ, একটি মোটরসাইকেল জব্দ করেছে। আটককৃতরা হচ্ছে- মেহেদী হাসান বাবুল (৩৫) ও মো. সুমন (৩২)।

একটি সূত্র থেকে জানা যায় , বসুন্ধরা কোম্পানীর ৭৬০ পিস গ্যাস সিলিন্ডার ভর্তি ট্রাক (ঢাকা মেট্রো ট ২২-৭৩৬৪) ছিনতাই করে ময়লাপোতা মোড়ে এনে মালামাল লুট করার সময় পুলিশ তাদের আটক করেছে।

১৮ আগস্ট মঙ্গলবার রাত আনুমানিক ৮ টার দিকে ঝিনাইদহ থেকে আসা খালি সিলিন্ডার বোঝাই একটি ট্রাকের গতি রোধ করে ছিনতাইকারীরা। একটি মোটরসাইকেলে দুই জন ছিনতাইকারী ট্রাকের গতি কম থাকায় পাশের একটি ভাঙ্গা জায়গায় পড়ে গিয়ে ট্রাক চালককে থামতে বলে। মোটরসাইকেলের দুই আরোহী ও আশপাশে ওঁত পেতে থাকা কয়েকজন ছুটে এসে ট্রাক চালককে মারধর করে একটি প্রাইভেটকারে উঠিয়ে নিয়ে যায়। ছিনতাই চক্রের সদস্যরা ট্রাকটি ময়লাপোতা শর্মা হাউজের কাছে নিয়ে আসে। এসময় দ্রুত ছিনতাইকারীরা অন্য একটি পিকআপে করে ট্রাকের সিলিন্ডার গুলো নামিয়ে অনত্র সরিয়ে নেওয়ার চেষ্টা করে। স্থানীয়দের বিষয়টি সন্দেহ হলে তারা ঘটনাটি পুলিশকে জানায়। পুলিশ ট্রাক, পিকআপ ও একটি মোটরসাইকেলসহ দুই জনকে আটক করে থানায় নিয়ে যায়।

ট্রাকের চালক মো. রুবেল জানান, ঝিনাইদহে বসুন্ধরার ডিপো গ্যাস ঘর থেকে এসব সিলিন্ডার নিয়ে ট্রাকটি মোংলা গ্যাস প্লান্টে যাচ্ছিল। রাত সাড়ে ৯টার দিকে গল্লামারী এলাকায় একটি মটরসাইকেল পিছন থেকে ওভারটেক করতে গেলে ভাঙ্গা জায়গায় পড়ে যায়। এসময় তারা সামনে বেরিকেড দিয়ে ট্রাকটি থামাতে বাধ্য করে। পরে ট্রাকের চালক ও হেলপারকে একটি প্রাইভেটকারে তুলে অজ্ঞাতস্থানে নিয়ে মারধর করে ট্রাকের কাগজপত্র, মোবাইল ও ৩০ হাজার টাকা ছিনিয়ে নেওয়া হয়। এসময় ছিনতাইকারী চক্রের আরেক অংশ ট্রাকটি ঘুরিয়ে শহরের ময়লাপোতা মোড়ে নিয়ে আসে। সেখানে ট্রাক থেকে গ্যাসের খালি সিলিন্ডার নীল রঙের একটি পিকআপে নামানো হয় ।

খবর পেয়ে বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের সহকারি সম্পাদক মো. ঈমান আলী ঘটনাস্থলে এসে ছিনতাইয়ের বিষয়টি বুঝতে পেরে পুলিশে খবর দেয়। রাত সাড়ে ১২টার দিকে ময়লাপোতা এলাকা থেকে পুলিশ ট্রাকটি উদ্ধার ও ছিনতাই কাজে ব্যবহৃত পিকআপ ও একটি মোটরসাইকেল জব্দ করে।

খুলনা সদর থানার ওসি আশরাফুল আলম জানান, রাতের অন্ধকারে ট্রাক থেকে ছোট পিকআপে মালামাল আনলোড করার সময় সন্দেহ হলে ট্রাক-পিকআপসহ তাদেরকে থানায় আনা হয়। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।