পুঠিয়ায় বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন

0
86

ব্যুরো রাজশাহীঃ রাজশাহীর পুঠিয়ায় নানা আয়োজনে বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপিত হয়েছে। রবিবার (১৪ এপ্রিল) সকালে এ উপলক্ষে বর্ষবরণ ও মঙ্গল শোভাযাত্রার আয়োজন করে উপজেলা প্রশাসন। উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।

এতে উপজেলা প্রশাসন, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠান ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের কর্মীসহ সাধারণ মানুষ অংশ নেন। শোভাযাত্রাটি পৌর সদরের প্রধান সড়ক প্রদিক্ষণ করে উপজেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়। পরে উপজেলার শিল্পকলা একাডেমি মিলনায়তনে দেশত্ববোধক গান, নৃত্য ও শেষে আলোচনাসভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। আলোচনাসভায় উপজেলা নির্বাহী অফিসার এ, কে, এম, নুর হোসেন নির্ঝর’র সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু।

এ সময় পুঠিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দেবাশীষ বসাক, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মতিন মুকুল, ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত) মৌসুমি রহমান, শিলমাড়িয়া ইউপি চেয়ারম্যান সাজ্জাদ হোসেন মুকুল, পুঠিয়া থানার অফিসার ইনচার্জ সাইদুর রহমান, বেলপুকুর থানার অফিসার ইনচার্জ মামুনুর রশিদ, শিবপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মোফাক্কারুল ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

পরে শিল্পকলা একাডেমি ও বিভিন্ন সংগঠনের শিল্পীরা সংগীত, নৃত্য, আবৃত্তিসহ নানান সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন। এরপর বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিরা।