খুবির সমাজবিজ্ঞান ডিসিপ্লিনের প্রফেসর ড. মোসাম্মাৎ রওশন আরার পিতার ইন্তেকালে উপাচার্যের শোক

0
32

আহছানুল আমীন জর্জ, খুলনা ব্যুরো প্রধান : খুলনা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান ডিসিপ্লিনের প্রফেসর ড. মোসাম্মাৎ রওশন আরার পিতা আব্দুস সাত্তার শেখ ৭ এপ্রিল রবিবার রাত আনুমানিক ১১টায় বার্ধক্যজনিত কারণে খৃলনা মহানগরীর একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। ৮ এপ্রিল (সোমবার) সকাল ১০টায় বাগেরহাটের সদর উপজেলার বৈচপুর গ্রামে নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এদিকে খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন সমাজবিজ্ঞান ডিসিপ্লিনের প্রফেসর ড. মোসাম্মাৎ রওশন আরার পিতার ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় তিনি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

অনুরূপভাবে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী, সামাজিক বিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর ড. আব্দুল্লাহ আবুসাঈদ খান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস এবং সংশ্লিষ্ট ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. সেলিনা আহমেদসহ ডিসিপ্লিনের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীবৃন্দ শোক প্রকাশ করেছেন।

আরও শোক প্রকাশ করেছেন খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এস এম ফিরোজ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ রকিবুুল হাসান সিদ্দিকীসহ সমিতির অন্যান্য সদস্যবৃন্দ।