দুর্গাপুরে নানা আয়োজনে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত

0
294

রাজেশ গৌড়,দুর্গাপুর(নেত্রকোনা) প্রতিনিধি: নেত্রকোনার দুর্গাপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা দপ্তরের আয়োজনে ও বেসরকারী উন্নয়ন সংস্থা কারিতাস, ডিএসকে, ওয়াইএমসিএ ও রুশা এর সহযোগিতায় বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার সকালে স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে বর্ণাঢ্য র‍্যালী হয়। র‌্যালি শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিশুদের চিকিৎসার মান বাড়াতে শিশু ওয়ার্ড উদ্বোধন করা হয়। এরপর স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে আলোচনা সভা হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোছাম্মৎ জেবুন্নেছা। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এম রকিবুল হাসান। অন্যদের মধ্যে আলোচনা করেন, বীর মুক্তিযোদ্ধা ওয়াহেদ আলী, উপজেলা নির্বাচন কর্মকর্তা তপন চন্দ্র শীল, একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ নাসির উদ্দিন, ডিএসকের সম্বয়কারী রুপন কুমার সরকার, কারিতাস প্রতিনিধি ছবি ম্রং, আদিবাসী নেতা বাবুল খকসি প্রমূখ।

আলোচনা সভা সঞ্চালনা করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর আবাসিক মেডিকেল অফিসার মো. তানজিরুল ইসলাম রায়হান।

আলোচনা সভায় বক্তারা বলেন, স্বাস্থ্য সচেতনতার প্রসার ও সকলকে সুস্থ স্বাস্থ্য পরিসেবা প্রদান করার বিষয়টি সুনিশ্চিত করার জন্য এই দিনটি পালন হয়ে আসছে। সবার জন্য স্বাস্থ্য অধিকার নিশ্চিতের পাশাপাশি স্বাস্থ্য সচেতনতা তৈরির ক্ষেত্রে এ দিবসটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। বর্তমানে আমাদের দেশের স্বাস্থ্য সেবারমান অনেক উন্নত হয়েছে। সাধারণ মানুষের ঘরের কাছে পৌঁছে গেছে স্বাস্থ্য সেবা।