পথচলার ৩৫ তম বর্ষপূর্তি উদযাপন করলো ডিএসকে

0
85

রাজেশ গৌড়,দুর্গাপুর(নেত্রকোনা) প্রতিনিধি: জনগনের ক্ষমতায়ন নিশ্চিত করবে ভবিষ্যতের রুপান্তর’’ এ চেতনাকে ধারন করে নেত্রকোনার দুর্গাপুরে বেসরকারী উন্নয়ন সংস্থা দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে)’র ৩৫ তম বর্ষপূর্তি উদযাপন হয়েছে। এ বর্ষপূর্তি অনুষ্ঠানের আয়োজন করে ডিএসকে মাতৃসদন, সমৃদ্ধি কর্মসূচী ও ক্ষুদ্র ঋণ কার্যক্রম। এ উপলক্ষে সোমবার বিকেলে ডিএসকে হাসপাতাল হলরুমে কেক কাটা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

আলোচনা সভায় ডিএসকের আঞ্চলিক ব্যবস্থাপক নজরুল ইসলামের সভাপতিত্বে ও সমৃদ্ধি কর্মসূচীর সমন্বয়কারী রুপন কুমার সরকারের সঞ্চালনায় বক্তব্যে রাখেন, বীর মুক্তিযোদ্ধা মোঃ ওয়াহেদ আলী, আব্দুল খালেক, মোঃ সিরাজুল ইসলাম, এনজিও সমন্বয় পরিষদের সভাপতি অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার, সুসং সরকারী মহাবিদ্যালয়ের সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম, মেডিকেল অফিসার ডাঃ কৃপা দেবদাশ, ডিএসকের শাখা ব্যবস্থাপক মোরশেদ আলম,প্রেসক্লাব সভাপতি নির্মলেন্দু সরকার বাবুল, সাধারন সম্পাদক জামাল তালুকদার, সাংবাদিক সমিতির সভাপতি দিলোয়ার হোসেন তালুকদার, , উপজেলা সিপিবি সভাপতি আলকাছ উদ্দিন মীর, ডিএসকে মাতৃসদনের ব্যবস্থাপক ধ্রুব সরকার, ক্ষুদ্র ঋণ কার্যক্রম এর ব্যাবস্থাপক মোঃ মজিবুর রহমান প্রমুখ।

বক্তারা বলেন, ডিএসকে একটি মানবিক সংগঠন।দারিদ্র্য বিমোচন, প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা,শিক্ষা সহ জীবনমান উন্নয়নে কাজ করে ডিএসকে। সারা বাংলাদেশের ২৫টি জেলায় ডিএসকের শাখা রয়েছে। এর মাধ্যমে অনেক বেকার যুবকের কর্মসংস্থান হয়েছে। সমাজের অবহেলিত জনগন ডিএসকের মাধ্যমে বিভিন্ন সুযোগ সুবিধা পেয়ে থাকে এবং অনেক মেধাবী শিক্ষার্থী শিক্ষাবৃত্তি পেয়ে থাকে। বক্তারা ডিএসকের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।