ধামরাইয়ে অগ্নিকাণ্ডে একই পরিবারের ৪ জন দগ্ধ, ঘটনাস্থল পরিদর্শন করেন ইউএনও

0
332

রনজিত কুমার পাল (বাবু)ঢাকা জেলা প্রতিনিধি: ধামরাই পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের মোকামটোলা এলাকায় ২৭ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দে ইটালি প্রবাসী ইব্রাহীম হোসেনের ৪ তলা বাড়ির ভবনের নিচতলার একটি ফ্লাটে গ্যাস লিকেজ থেকে একই পরিবারের ৪ জন মারাত্মকভাবে অগ্নিদগ্ধ হন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) খান মো: আব্দুল্লা আল মামুন বৃহস্পতিবার (২৮ মার্চ) ঘটনাস্থল পরিদর্শন করেন এবং অগ্নিদগ্ধ পরিবারটির প্রতি সমবেদনা জ্ঞাপনের পাশাপাশি তাদের নিকট আত্মীয়দের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন ও প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

উল্লেখ্য- ঢাকার ধামরাই উপজেলার পৌর শহরের মোকামটোলা মহল্লায় ইটালি প্রবাসী ইব্রাহিম এর মালিকানাধীন চারতলা ভবনের নীচতলার একটি ফ্লাটে আকস্মিক অগ্নিকাণ্ডের ঘটনায় ভাড়াটিয়া নজরুল ইসলাম নান্নু মিয়াসহ তার পরিবারের চারজন অগ্নিদগ্ধ হয়েছে।

গত মঙ্গলবার (২৬ মার্চ) দিবাগত রাত তিনটার( ২৭ মার্চ) দিকে ধামরাই পৌরসভার মোকামটোলা মহল্লায় ইটালি প্রবাসী ইব্রাহিমের চারতলা ভবনের নীচতলায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

এ’সময় ভবনের অন্যান্য ভাড়াটিয়াগন ও ভবন মালিকের আত্নীয়-স্বজন সহ এলাকাবাসীর সর্বাত্মক প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হলেও এ’অগ্নিকান্ডে ভবনের নীচতলার ভাড়াটিয়া ধামরাই উপজেলার বাইশাকান্দা ইউনিয়নের উত্তরপাড়ার বাসিন্দা নান্নু মিয়া (৬২) সহ তার স্ত্রী সুফিয়া (৪৬),কন্যা সাথী (২১) ও পুত্র সোহাগ (১৮) অগ্নিকান্ডে দগ্ধ হলে প্রথমে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নেওয়া হলে সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ণ ইউনিটে চিকিৎসার জন্য ভর্তি করা হয়।

এছাড়াও এ’অগ্নিকান্ড ঘটনায় ঘরের যাবতীয় আসবাবপত্র ও মালামালের ব্যপক ক্ষতিগ্রস্ত হয়েছে।
অগ্নিকাণ্ডের পর ধামরাই থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে পর্যবেক্ষণ করেন।ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থল পরিদর্শন শেষে বলেন ঘরে জমানো গ্যাস হইতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে।

অগ্নিকাণ্ডে দগ্ধ সোফিয়া জানান তিনি গ্যাসে সেহরির জন্য রান্না করার সময় অটো সুইচ দেওয়ার সাথে সাথেই ঘরে অগ্নিকান্ড ঘটে।

অগ্নিকান্ডে দগ্ধ নজরুল ইসলাম নান্নু মিয়া ঢাকার ম্যালেরিয়া হাসপাতালের ব্লক সুপার ভাইজার হিসেবে কর্মরত থেকে চাকুরী জীবন শেষ করে বর্তমানে এলপিআরএ আছেন,স্ত্রী সুফিয়া গৃহিনী,কন্যা সাথী গণস্বাস্থ্য মেডিকেল কলেজে এমবিবিএস এর তৃতীয় বর্ষের ছাত্রী হিসেবে অধ্যয়নত , পুত্র সোহাগ কলেজে অধ্যয়নত।

বর্তমানে তাদের মধ্যে ২ জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ণ ইউনিটে আইসিওতে চিকিৎসাধীন রয়েছে অপর দুই জনও উক্ত হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।