চিতলমারীতে মহান স্বাধীনতা দিবস উৎযাপন

0
31

সাগর মন্ডল, স্টাফ রিপোর্টার : বাগেরহাটের চিতলমারীতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উৎযাপিত হয়েছে। দিনটি উপলক্ষে মঙ্গলবার (২৬মার্চ) সকালে সকল সরকারি-বেসরকারি, স্বায়ত্বশাসিত ও ব্যাক্তি মালিকানাধীন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে চিতলমারী কেন্দ্রীয় শহীদ মিনারে স্থানীয় সংসদ সদস্যের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা আওয়ামীগ, উপজেলা প্রশাসনের পক্ষে ইউএনও মোঃ আসমত হোসেন। পরে একে একে উপজেলা স্বাস্থ্য বিভাগের পক্ষে স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা: মামুন হাসান, থানা পুলিশের পক্ষে অফিসার ইনচার্জ (ওসি)মোঃ ইকরাম হোসেন, উপজেলা আওয়ামীলীগের পক্ষে সভাপতিমোঃ বাবুলহোসেন খান, সাধারন সম্পাদক শিক্ষাবিদ পীযূষ কান্তি রায়সহ সর্বস্তরের মানুষ।

পুষ্পস্তবক অর্পণ শেষে চিতলমারী হাসিনা বেগম মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও এ,কে,ফাজুল হক সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদচেয়ারম্যান অশোক কুমার বড়াল, ইউএনও মোঃ আসমত হোসেন। পরে পুলিশ, ফায়ার সার্ভিস, আনসার ভিডিপিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে কুচকাওয়াজ ও অতিথিদের অভিবাদন জানানো হয়। এর আগে শান্তির প্রতিক কবুতর ও বেলুন ওড়ানো হয়।শেষে কুচকাওয়াজে অংশগ্রহনকারীদের পুরুস্কার বিতরন করা হয়।

এছাড়া দিবসটি উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা, জাতির শান্তি , সমৃদ্ধি ও আগ্রগতী এবং মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার শান্তি কামনা করে বিশেষদোওয়া,মোনাজাত ও প্রর্থনা করা হয়।