ধামরাইয়ে শ্রীকৃষ্ণচৈতন্য মহাপ্রভুর ৫৩৯তম আবির্ভাব তিথি ও দোলপূর্ণিমা উৎসব উদযাপন

0
138

রনজিত কুমার পাল (বাবু)ঢাকা জেলা প্রতিনিধি: রাজধানী ঢাকার অদূরে ঢাকা জেলার ধামরাই উপজেলার পৌর শহরে প্রেমপুরুষোত্তম পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণচৈতন্য গৌরাঙ্গ মহাপ্রভুর ৫৩৯ তম আবির্ভাব তিথি. ও শ্রীকৃষ্ণের শুভ দোলপূর্ণিমা-দোল উৎসব উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার (২৫শে মার্চ- ২০২২) দুপুর বারটার দিকে ধামরাইয়ের ঐতিহ্যবাহী শ্রীশ্রী যশোমাধব মন্দির প্রাঙ্গণ থেকে সনাতনধর্মাবলম্বী যুবকদের উদ্যোগে হ্যাপি হোলি শ্লোগানকে প্রতিপাদ্য করে একে অপরকেআবীরের রঙে রাঙিয়ে যাক সবার দেহ ও মন, বন্ধুত্ব, সম্প্রীতি; ভালোবাসা এবং আনন্দময় উৎসবে মেতে উঠে সনাতনী যুব সমাজ সমন্বিতভাবে ঐতিহাসিক যশোমাধব মন্দির থেকে শুরু করে ধামরাই যাত্রাবাড়ি শ্রীশ্রী যশোমাধব মন্দির – গোপনগর মন্দির – নয়ানগর শ্রীশ্রী রাধাকৃষ্ণ মন্দির – বড় বাজার ঐতিহাসিক সুপ্রাচীন শ্রীশ্রী দুর্গা মন্দির প বকুলতলা বাসুদেব ও শনি মন্দির – পূর্ব কায়েতপাড়া শ্রীশ্রী কালি মন্দির ও ঐতিহাসিক শ্রীশ্রী যশোমাধব দেবের মাধববাড়িঘাট এর মন্দির ঐতিহাসিক শ্রীশ্রী যশোমাধব দেবের মন্দিরে এতদ্ অঞ্চলের সর্বস্তরের ভক্তবৃন্দ সমবেত হয়ে সকাল থেকে দিনব্যাপী একে অপরকে আবির দিয়ে রাঙ্গিয়ে দেয়।

সন্ধ্যায় কায়েতপাড়াস্হ শ্রীশ্রী যশোমাধব দেবের অঙ্গনে কায়েতপাড়াস্হ সার্বজনীন পূজা উদযাপন পরিষদের আয়োজনে আলোকসজ্জা ও সাউন্ড সিস্টেমের অপূর্ব সমন্বয়ে এক সুন্দর পরিবেশে ভক্তদের রঙিন উৎসব উদযাপন করার সুযোগ সৃষ্টি করে দেয়, এছাড়াও পশ্চিম কায়েতপাড়া শ্রীশ্রী কালি মন্দির প্রাঙ্গণ সহ পৌর এলাকার বিভিন্ন পূজা মন্ডপ এলাকায় অনুরূপ অনুষ্ঠানের আয়োজন করে।

সনাতনী সম্প্রদায়ের অন্যতম আনন্দময় রঙ্গিন উৎসব- শুভ দোলপূর্ণিমা। সকল কৃষ্ণভক্ত গৌরভক্ত সহ সাক্ষাৎ বন্ধুদের সাথে শুভ দোলপূর্ণিমার কৃষ্ণপ্রীতি শুভেচ্ছা বিনিময় আবীরের রঙে রাঙিয়ে যাক সবার দেহ ও মন, বন্ধুত্ব, সম্প্রীতি; ভালোবাসা এবং আনন্দময় উৎসবে মেতে উঠুক সবাই- এটাই প্রত্যাশা আয়োজক সকল যুবকদের।

এ’সময় উপস্থিত ছিলেন শ্রী শ্রী যশোমাধব মন্দির পরিচালনা কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক শ্রী নন্দ গোপাল সেন , যশোমাধব মন্দির পরিচালনা কমিটিরদপ্তর সম্পাদক ও ধামরাই উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি সাংবাদিক রনজিত কুমার পাল বাবু,শ্রীশ্রী যশোমাধব মন্দির পরিচালনা কমিটির সাংগঠনিক সম্পাদক শ্রী প্রাণ গোপাল পাল, সহ-সাংগঠনিক সম্পাদক সমীর বরন সরকার, সুরঞ্জন সূত্রধরসহ অন্যান্য কর্মকর্তা ও সদস্যবৃন্দ সহ এতদ্ অঞ্চলের বিভিন্ন মন্দির কমিটির কর্মকর্তা -সদস্যবৃন্দ ও অগনিত ভক্তবৃন্দ।