ঘোড়াঘাটে ভয়াবহ অগ্নিকান্ডে ৭টি ঘর পুড়ে ভুষ্মীভূত

0
84

ঘোড়াঘাট(দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ঘোড়াঘাটে ভয়াবহ অগ্নিকান্ডে দু’টি পরিবারের ৭টি ঘর ও আসবাবপত্র সহ পুড়ে ভুষ্মীভূত হয়েছে। এতে পরিবার দুটির দাবি তাদের বাাড়ি ঘরের টিনের চালা ও আসবাবপত্র সহ আনুমানিক ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

শুক্রবার দিবাগত রাত সাড়ে ১১ টার দিকে উপজেলার সিংড়া ইউনিয়নের রানীগঞ্জ বাজারের দক্ষিন দেবীপুর গ্রামে এ অগ্নিকান্ড সংঘটিত হয়েছে। সরজমিনে গিয়ে দেখা গেছে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ বাড়ির মালিক আব্দুল হাই ও তার প্রতিবেশী লাইলী বেগম পৃথক দুটি বাড়িতে বসবাস করেন।

বাড়িরর মালিক আব্দুল হাই প্রধানের সাথে কথা হলে তিনি জানান তারাবির নামাজ পড়ে বাড়ির একটি ঘরে শুয়ে পড়েন। পরে রাত সাড়ে ১১দিকে দেখেন তার পূর্ব দুয়ারি ঘরের টিনের চালায় আগুন জ¦লছে। এ সময় স্ত্রীসহ তিনি ঘর থেকে দ্রæত বের হয়ে এসে প্রতিবেশী লাইলী বেগম ও তার পরিবারের সদস্যদের ডেকে নেন ও স্থানীয় লোকজনদের ডাকেন ।

পরে স্থানীয় লোকজন এসে আগুন নেভানোর চেষ্টা করে। ঘোড়াঘাট ফায়ার সার্ভিস কে অবগত করা হলে তারা এসে স্থানীয় লোকজনের সাথে আগুন নেভানোর চেষ্টা করে। কিন্তু পানি সংকটের কারনে আগুন নেভাতে বিলম্ব হয়। ফলে মূহূর্তেই মধ্যেই আমার বাড়ির বাকি ৩টি পাকা ঘরের টিনের চালা, খাট, আলমারি, ফ্রিজ, টিভিসহ ঘরে রক্ষিত আসবাব পত্র পুড়ে ছাই হয়ে যায়।

এদিকে আগুনের লেলিহান শিখায় প্রতিবেশী লাইলী বেগমের ৩টি মাটির ঘরের টিনের চালাসহ ঘরে রক্ষিত আসবাব পত্রসহ কাপড় চোপড় পুড়ে ছাই হয়ে যায়।

ঘোড়াঘাট ফায়ার সার্ভিস স্টেশন ইনচার্জ নিরঞ্জন সরকার জানান, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবার দুটির ক্ষয় ক্ষতির পরিমান ৫ থেকে সাড়ে ৫ লক্ষ টাকা হতে পারে। বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারনে আগুনের সূত্রপাত হতে পারে বলে আমরা ধারণা করছি।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবার দুটির বাড়ি পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ রফিকুল ইসলাম ও সিংড়া ইউপির চেয়ারম্যান মোঃ সাাজ্জত হোসেন সহ অনেকে।