উল্লাপাড়ায় সাজাপ্রাপ্ত ও চাকুরীচ্যুত সাবেক পুলিশ সদস্য গ্রেপ্তার

0
126

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের উল্লাপাড়ায় পারিবারিক আদালতের মামলায় সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি ইউসুফ আলী (৩০) কে গ্রেপ্তার করেছে মডেল থানা পুলিশ। শনিবার রাতে তার নিজ বাড়ী থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ইউসুফ উপজেলার উধুনিয়া ইউনিয়নের দত্তখারুয়া গ্রামের ইয়াছিন আলী মৃধার ছেলে ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাবেক সদস্য ছিলেন। যাহার পরিচিত নং ১৫৩৬৭। বর্তমানে তিনি চাকুরীচ্যুত। আদালতে তার বিরুদ্ধে ২ মাসের সাজাসহ ৩টি মামলা চলমান রয়েছে।

রবিবার সকালে সাজাপ্রাপ্ত আসামি ইউসুফ আলীকে আদালতের মাধ্যমে সিরাজগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়েছে। তার স্ত্রী নাসিমা খাতুন রিয়া’র যৌতুক মামলায় আদালত তাকে এ সাজা প্রদান করেন। এছাড়াও তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন সহ ডাকাতির একাধিক মামলা বিচারাধীন রয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, গত ১০ বছর আগে পুলিশ সদস্য ইউসুফ পারিবারিক ভাবে পাশ্ববর্তী শাহজাদপুর উপজেলার ফরিদপাঙ্গাসী গ্রামের মৃত হাজী শাহজাহান আলীর মেয়ে নাসিমা খাতুন রিয়া (২৫) কে ১০ লক্ষ ১ হাজার টাকা দেনমোহরে বিয়ে করেন। এই দম্পতির একটি সন্তান রয়েছে। হঠাৎ ইউসুফ এক মেয়ে নার্সের পরকীয়া প্রেমে জড়িয়ে পড়ে। এব্যাপারে তার স্ত্রী রিয়া প্রতিবাদ করলে ইউসুফ তাকে নানাভাবে নির্যাতন শুরু করে। মাঝে মধ্যেই সে তার স্ত্রী রিয়াকে মারপিট করে রক্তাক্ত ও গুরুতর আহত করতো। কঠিন মারপিটে রিয়ার সারা শরীর ক্ষত-বিক্ষত অবস্থায় একদিন তাকে সজ্ঞাহীন করে ফেলে রাখে ইউসুফ। মুমূর্ষ অবস্থায় রিয়াকে তার স্বজনেরা উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। এ সব ঘটনা নিয়ে রিয়া আদালতে ইউসুফের বিরুদ্ধে যৌতুক, নারী ও শিশু নির্যাতন সহ ২ টি মামলা দায়ের করে। ঢাকার যাত্রাবাড়ী এলাকায় ডাকাতি করার অভিযোগে অপর মামলাটি দায়ের হয় ইউসুফের বিরুদ্ধে।

উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, সাবেক পুলিশ সদস্য মোঃ ইউসুফ আলী আদালত কতৃক একজন সাজাপ্রাপ্ত আসামী। আদালতের ওয়ারেন্টমুলে তাকে গ্রেপ্তার করে রবিবার সকালে কারাগারে পাঠনো হয়েছে।