ক্যান্সারাক্রান্ত সিয়ামকে বাঁচাতে অর্থ সংগ্রহে ইবিতে ফিল্ম সেস্টিভ্যাল

0
21

ইবি প্রতিনিধি: কোলন ক্যান্সারে আক্রান্ত ইসলামী বিশ্ববিদ্যালের (ইবি) মেধাবী শিক্ষার্থী সিয়াম মির্জার চিকিৎসার জন্য অর্থ সংগ্রহে ইবি চলচ্চিত্র সংসদ আয়োজন করতে যাচ্ছে বিশেষ চ্যারিটি ফিল্ম ফেস্টিভ্যাল।

সোমবার (৪ মার্চ) সকাল ১০.০০ টা থেকে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে দু’দিন ব্যাপী এই চলচ্চিত্র প্রদর্শনী শুরু হবে। এই প্রদর্শনী থেকে প্রাপ্ত অর্থ সিয়াম মির্জার চিকিৎসার জন্য ব্যয় করা হবে।

প্রদর্শনীর প্রথম দিনে সত্যজিৎ রায় পরিচালিত ‘হীরক রাজার দেশে’ এবং গ্যাব্রিয়েল মুচ্চিনো পরিচালিত ‘দ্য পারস্যুট অব হ্যাপিনেস’ প্রদর্শিত হবে এবং দ্বিতীয় দিনে তৌকির আহমেদ পরিচালিত ‘দারুচিনি দ্বীপ’ ও ক্রিস্টোফার নোলান পরিচালিত ‘ইন্টারস্টেলার’ প্রদর্শিত হবে।

উল্লেখ্য, সিয়াম মির্জা ইবি’র হিসাব বিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি দীর্ঘদিন যাবৎ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সচেতনতামূলক সংগঠনের সাথে কাজ করেছেন। তন্মধ্যে তিনি ক্যান্সার সচেতনতা বিষয়ক সংগঠন ‘ক্যান্সার অয়্যারনেস প্রোগ্রাম’ এর সভাপতি হিসেবে শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা সৃষ্টি করেছেন। আজ তিনি এই রোগেই আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

একই বিভাগের এক শিক্ষার্থী বলেন, নিয়তি কত নির্মম! যে কিনা ক্যান্সার সচেতন নিয়ে কাজ করছিল সেই আক্রান্ত। আমাদেরকে ব্যথিত করছে। সকলকে অনুরোধ করছি বন্ধু সিয়ামের জীবন বাঁচাতে।