রাত ৮:২৬ শনিবার ১৯শে অক্টোবর, ২০১৯ ইং

ঝালকাঠিতে পেঁয়াজ বাজারের ঝাঁঝ কমাতে আবারও ভ্রাম্যমান আদালতে ব্যবসায়ীকে জরিমানা

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : অক্টোবর ৬, ২০১৯ , ৭:৩৫ অপরাহ্ণ
ক্যাটাগরি : বরিশাল
পোস্টটি শেয়ার করুন

 

রিপোর্ট : ইমাম বিমান: ঝালকাঠিতে পেয়াজের ঝাঁঝ কমাতে আবারও ২ ব্যবসায়ীকে আর্থিক জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

রবিবার (০৬ অক্টোবর) দুপুরে শহরের আড়ৎদারপট্টি এলাকায় পেঁয়াজের দোকানে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। কম দামে ক্রয় করে বেশি দামে বিক্রি করার অভিযোগে ঝালকাঠিতে দুই পেঁয়াজ ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট (এনডিসি) বশির গাজীর নেতৃত্বে নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবুজর মো. ইজাজুল হক ও মাসুমা আক্তার এ জরিমানা করেন।

এ বিষয় নির্বাহী ম্যাজিষ্ট্রেট (এনডিসি) মো. বশির গাজী জানান, পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণসহ বাজার পরিস্থিতি স্বাভাবিক রাখতে ভ্রাম্যমাণ আদালতের চলমান অভিযান পরিচালনার লক্ষ্যে ব্যবসায়ীদের বিরুদ্ধে আনিত অভিযোগের প্রেক্ষিতে শহরের আড়তদারপট্টি এলাকায় ব্যবসায়ী শংকর ও চন্দন ৬০ টাকায় পেঁয়াজ কিনে ৯০ টাকায় বিক্রি বিক্রি করছিলেন। তাদেরকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে জরিমানা করা হয়। অপরদিকে দুটি সাইকেলের দোকানে অভিযান চালিয়েও দুই হাজার টাকা জরিমানা করা হয়।

এর আগে সারাদেশে পিয়াজের মূল্য উর্ধগতি হওয়ায় বাজার নিয়ন্ত্রন করার জন্য দেশব্যাপী চলমান অভিযানের অংশ হিসেবে গত ৩রা অক্টোবর ঝালকাঠি জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ( এনডিসি) বশির গাজীর নেতৃত্বে অধিক দামে পিয়াজ বিক্রির অভিযোগে ভ্রাম্যমান আদালতে তিন পিয়াজ ব্যবসায়ীকে আর্থিক ভাবে ২০ হাজার টাকা জরিমানা করেন।

Comments

comments