আমরা করব জয়ের ৩য় বর্ষপূর্তি উৎসব পালিত

0
118

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ীতে ব্যাপক কর্মসূচির মধ্যদিয়ে জমকালো পরিবেশে শেষ হলো সামাজিক ও মানবিক সংগঠন ‘আমরা করব জয় সমাজকল্যাণ সংস্থা’র আত্মপ্রকাশের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে দুইদিন ব্যাপী আয়োজিত উদ্যোক্তা মেলা ও পিঠা উৎসবসহ বর্ষপূর্তি উৎসব।

গত রবিবার (৪ ফেব্রুয়ারি) সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের শহিদ মিনার প্রাঙ্গনে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে দিনব্যাপী শিক্ষা, ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতাসহ উদ্যোক্তা মেলা ও পিঠা উৎসবের উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংস্থাটির উপদেষ্টা মুশফিকুর রহমান বাবুল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক অমর চাঁদ গুপ্ত অপুসহ অন্যান্যরা।

গত সোমবার (৫ ফেব্রুয়ারি) বিকেল চারটায় সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের শহিদ মিনার প্রাঙ্গনে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন আমরা করব জয় সমাজকল্যাণ সংস্থা’র প্রতিষ্ঠাতা ও সভাপতি সাংবাদিক প্লাবন শুভ।

এতে সাংবাদিক আশরাফ পারভেজের সঞ্চালনায় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সংস্থার উপদেষ্টা আতাউর রহমান মিল্টন, ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জয় কুমার চক্রবর্ত্তী, থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজার রহমান, পৌর প্যানেল মেয়র মামুনুর রশিদ চৌধুরী, সমাজসেবক অমিতাভ সরকার, বিশিষ্ট ব্যবসায়ী মানিক মন্ডল, প্রবীণ সঙ্গীত শিক্ষক প্রবীর দাস বাবু। এছাড়াও বক্তব্য রাখেন সংস্থাটির সাধারণ সম্পাদক সোহেল রানা, কোষাধ্যক্ষ আমিনুল ইসলাম প্রমুখ।

আলোচনা শেষে উপজেলার এক শারীরিক অক্ষম নারীকে হুইলচেয়ার, টয়লেট চেয়ার, শীতবস্ত্রসহ শিক্ষা, ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার ১০০ জন শিক্ষার্থীর মাঝে সনদপত্র ও পুরস্কার তুলে দেন অতিথিদ্বয়। বিকেল সাড়ে ৫টায় বর্ষপূতি উপলক্ষে কেক কাটা হয়।

সন্ধ্যা থেকে গভীর রাত অবধি আমরা করব জয় সমাজকল্যাণ সংস্থা’র কার্যনির্বাহী সদস্য কংকনা রায় ও সদস্য আইরিন আক্তার হিরার যৌথ সঞ্চালনায় এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন উপজেলাবাসী। এতে মঞ্চ মাতান জেমস্ খ্যাত মার্শাল হোসেনসহ ব্যান্ডের অন্যান্য শিল্পীরা।

শেষে আনুষ্ঠানিকভাবে দুইদিন ব্যাপী উদ্যোক্তা মেলা ও পিঠা উৎসবসহ বর্ষপূর্তি উৎসবের সমাপনী ঘোষণা করেন সংস্থা প্রধান প্লাবন শুভ।

উল্লেখ্য, সংস্থাটির প্রতিষ্ঠাবার্ষিকী ১৫ই ফেব্রুয়ারি। কিন্তু ওইদিন হতে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় তারিখ এগিয়ে নিয়ে ৪ ও ৫ ফেব্রুয়ারি দুইদিন ব্যাপী বর্ষপূর্তি পালন করা হয়।