দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ আইজিপির

0
27

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে মাঠ পর্যায়ে ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশনা দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন। বাহিনীর মাসিক অপরাধ পর্যালোচনা সভায় পুলিশ সদস্যদের এই নির্দেশনা দেন।

আইজিপি বলেন, একটি চক্র সিন্ডিকেট করে পণ্যের দাম বাড়াতে চায়। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে ব্যবস্থা গ্রহণ করতে হবে। পণ্যের কৃত্তিম সংকট তৈরি করে যারা মূল্য বৃদ্ধির সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে হবে। ভোক্তা অধিকার, বাণিজ্য মন্ত্রণলায়, খাদ্য অধিদপ্তরসহ সংশ্লিষ্টদের অভিযানে সব ধরনের সহযোগিতা থাকতে হবে পুলিশের।

এজন্য রেঞ্জ ডিআইজি ও মেট্টোপলিটন পুলিশ কমিশনার ও জেলা এসপিদের তৎপর হওয়ার নির্দেশে দেন আইজিপি।

অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. আতিকুল ইসলাম ডিসেম্বর মাসের সার্বিক অপরাধ পরিস্থিতি তুলে ধরেন। এ সময় ডাকাতি, দস্যুতা, চুরি, সিঁধেল চুরি, খুন, অপমৃত্যু, সড়ক দুর্ঘটনা, নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ, হারানো মোবাইল ফোন উদ্ধার, মাদকদ্রব্য ও অস্ত্র উদ্ধার, সাজা পরোয়ানা ইত্যাদি মামলা সংক্রান্ত তথ্য উপস্থাপন করা হয়।

পর্যালোচনা শেষে আইজিপি গুরুত্বপূর্ণ মামলা নিয়মিত মনিটরিংয়ের মাধ্যমে দ্রুত নিষ্পত্তির জন্য নির্দেশনা দেন। তিনি মামলায় সাজার হার বাড়ায় সন্তোষ প্রকাশ করেন

আইজিপি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার ক্ষেত্রে পুলিশ পেশাদারত্বের সঙ্গে দায়িত্ব পালনে সক্ষম হয়েছে। পুলিশ এখন যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় সক্ষম। পুলিশের প্রতি জনগণের আস্থা, বিশ্বাস ও প্রত্যাশার মাত্রা বেড়ে গেছে।

জনগণের প্রত্যাশা পূরণ করতে আরও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের জন্য পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান তিনি।