গাইবান্ধায় তিন দিনব্যাপী ইজতেমা শুরু

0
54

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ জেলার পলাশবাড়ী উপজেলার মাঠেরহাট এলাকায় ফজরের নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় ইজতেমা।গাইবান্ধা জেলা তাবলিগ জামাত এ ইজতেমার আয়োজন করেছে।বৃহস্পতিবার (১৮ জানুয়ারি)।

শনিবার (২০ জানুয়ারি) দুপুরে আখেরি মোনাজাতের মাধ্যমে ইজতেমার কার্যক্রম শেষ হবে।আয়োজকরা জানান, জেলাভিত্তিক আঞ্চলিক ইজতেমার অংশ হিসেবে গাইবান্ধায় এ আয়োজন করা হয়েছে।

গাইবান্ধা জেলা তাবলিগ জামাত এ ইজতেমার আয়োজন করেছে।বৃহস্পতিবার (১৮ জানুয়ারি)।

ইজতেমা মাঠে মুসল্লিদের থাকার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া অস্থায়ী টয়লেট, অজু ও গোসলের জন্য পানি সাপ্লাইয়ের ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। ইজতেমায় অংশগ্রহণের জন্য গাইবান্ধা জেলা ছাড়াও আশপাশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে মুসল্লিরা সমবেত হয়েছেন।

গাইবান্ধা জেলা ইজতেমা পরিচালনা কমিটির সমন্বয়ক শাহজাহান কবির বলেন, এবারের ইজতেমায় বয়ান করবেন তাবলিগ জামাতের মুরুব্বি ঢাকা থেকে আগত মুফতি মাওলানা আজিমুদ্দিন, মুফতি মাওলানা আজিজসহ কয়েকজন।গাইবান্ধার পুলিশ সুপার মো. কামাল হোসেন বলেন, ইজতেমা ময়দানে নিরাপত্তায় পুলিশ সুপারের নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সার্বক্ষণিক নিয়োজিত রয়েছে। এছাড়া বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পুলিশের টহল জোরদার করা হয়েছে। ইজতেমা ঘিরে যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবিলায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রস্তুত রয়েছেন।