ফের আইন পেশায় মন্ত্রিসভা থেকে বাদ পড়া তিন মন্ত্রী

0
60

আবারও আইন পেশায় ফিরলেন নতুন সরকারের মন্ত্রিসভা থেকে বাদ পড়া তিন মন্ত্রী-প্রতিমন্ত্রী। তিনজনই সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক। তারা হলেন- সাবেক রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন, সাবেক মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ. ম. রেজাউল করিম ও সাবেক বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী।

রবিবার (১৫ জানুয়ারি) থেকে তারা আবার সুপ্রিমকোর্টে এসে তাদের পুরনো আইন পেশার কার্যক্রম শুরু করেন। এদিন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির চেম্বারে আড্ডায় মেতে ওঠেন সরকারের সদ্য সাবেক তিন মন্ত্রী। এসময় তাদের সঙ্গে দেখা করতে আসেন সহকর্মী আইনজীবীরা।

৭ জানুয়ারির দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা পেয়ে সরকার গঠন করেছে আওয়ামী লীগ। এবার নতুন সরকারের সদ্য গঠিত মন্ত্রিসভায় ব্যাপক পরিবর্তন ও কাট ছাট দেখা যায়। এর মধ্যে বাদ পড়েছেন পুরনো মন্ত্রিসভার সদস্য সুপ্রিমকোর্টের এ তিন আইনজীবী।

পুরনো পেশায় ফেরা নিয়ে সাবেক মন্ত্রীরা জানান, দীর্ঘদিন আইন পেশায় থেকেই মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছেন। প্রধানমন্ত্রী যেভাবে নির্দেশনা দিয়েছেন সেভাবেই তারা দায়িত্ব পালনের চেষ্টা করেছে। এখন তারা দায়িত্বে নেই, তবে যারা তাদের স্থলাভিষিক্ত হয়েছেন তারাও রাজনৈতিকভাবে পরিপক্ক। নতুন মন্ত্রীরাও ভালো করবেন এবং মন্ত্রণালয়ের কাজকে এগিয়ে নিয়ে যাবেন এমন প্রত্যাশা সদ্য সাবেক এ তিন মন্ত্রীর।

সাবেক মন্ত্রীরা বলেন, আবার চিরচেনা জায়গায় ফিরে এলাম। এখন থেকে আইনজীবী বন্ধুদের সঙ্গে, সাংবাদিকদের সঙ্গে প্রাণবন্ত আড্ডা হবে। মন্ত্রী থাকাকালীন সময়ে আইন পেশা ও সুপ্রিম কোর্ট অনেক মিস করেছি। সবাইকে দেখে খুব ভালো লাগছে।