সাভারে নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত ১০, আ.লীগ নেতা গ্রেফতার

0
51

সাভারে নির্বাচন পরবর্তী সহিংসতায় পরাজিত আওয়ামী মনোনীত প্রার্থীর সমর্থক ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এঘটনায় উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। এ ঘটনায় গ্রেফতার করা হয়েছে আব্দুল হালিম নামে এক স্থানীয় আওয়ামী লীগ নেতাকে। বুধবার (১০ জানুয়ারি) রাত ১০ টার দিকে পৌরসভার ৬ নং ওয়ার্ডের কাতলাপুর এলাকায় এঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- ঈগল প্রতীকের পরাজিত স্বতন্ত্র প্রার্থী তালুকদার মোহাম্মদ তৌহিদ জং মুরাদের সমর্থক মো. হৃদয়, পান্না ও সাগর। এছাড়া আওয়ামী সমর্থিত নৌকা প্রতিকের পরাজিত প্রার্থী ডা. এনামুর রহমানের সমর্থক ইকবাল হোসেন সম্পদ, সিফাত, সায়মন, সাগর ও সাভার পৌর আওয়ামী লীগের ৬ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন। বাকিদের নাম পরিচয় পাওয়া যায় নি। আহতরা জানান, নির্বাচনে কাতলাপুর এলাকায় নৌকা প্রতীকের চেয়ে ঈগল প্রতীক বেশী ভোট পায়। এ নিয়ে উত্তেজনা বিরাজ করে ওই এলাকায়।

এঘটনা থানায় জানালে উপ-পরিদর্শক (এসআই) রাসেলের ওপর মিমাংসার দায়িত্ব দেন ওসি। পরে এসআই রাসেল স্থানীয় আওয়ামী লীগ নেতা হালিমের ওপর মিমাংসার দায়িত্ব দেন। রাতে হালিমের কাতলাপুর অফিসে মিমাংসার জন্য নৌকা প্রতীকের সমর্থকরা গেলে সেখানে প্রতিপক্ষ দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায়। এরপর উভয় পক্ষের মধ্যে কয়েকদফা সংঘর্ষ হয়। এঘটনায় সাভার পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল হালিমকে গ্রেফতার করেছে পুলিশ। অন্যান্যদের গ্রেফতারে অভিযান চলছে বলে জানা গেছে।