নান্দাইলে ভোটকেন্দ্রে আগুন দিল দুর্বৃত্তরা

0
202

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ দ্বাদশ জাতীয় নির্বাচনকে বানচাল করতে ময়মনসিংহের নান্দাইলে একটি ভোট কেন্দ্রে গভীর রাতে আগুন দিয়ে কেন্দ্রের ভবন ও বেঞ্চ পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। বিষয়টি নিয়ে এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

শুক্রবার (৫ ডিসেম্বর) গভীররাতে ময়মনসিংহ-৯, নান্দাইল সংসদীয় আসনের ৮ নং সিংরইল ইউনিয়নের ৭ নং হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এই ঘটনা ঘটে।

সিংরইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ কোখন মিয়া জানান, শনিবার সকালে কেন্দ্র পুড়ানোর সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখতে পাই তিনতলা বিশিষ্ট একটি ভবনের নীচ তলার তিনটি ক্লাসরুম ও অন্য একটি বিল্ডিংয়ের কিছু অংশ পুড়ে ছাই হয়ে গেছে। ৭ জানুয়ারি রবিবার অনুষ্ঠিত হতে যাওয়া দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ৭ নং ওয়ার্ডের ২১৮৫ জন ভোটার এই ভোট কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করার কথা রয়েছে।

নান্দাইল উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার হাফিজুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তিনটি ক্লাস রুম সম্পূর্ণ রূপে পুড়ে গেছে। এছাড়াও বাহিরে দিকে থাকা একটি পরিত্যক্ত ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। বিদ্যালয়টি যেহেতু তিনতলা ভবন বিশিষ্ট, তাই ভোট গ্রহণে কোন রূপ সমস্যা হবে না।

তিনি আরও জানান, রাতের আঁধারে কে বা কারা এই কাজ করেছে তা বলা যাচ্ছে না। বিভিন্ন সংস্থা বিষয়টি তদন্ত করে দেখছে। সহকারী রিটার্নিং অফিসার ও নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার অরুণ কৃষ্ণ পালের কাছে জানতে চাইলে তিনি জানান,এবিষয়ে তদন্ত সাপেক্ষ প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।