ভোটের বাকি ৪ দিন; প্রচারণায় ব্যস্ত ২, ভোটারদের কাছে অপরিচিত বাকি ৩ প্রার্থী

0
85

মো: ইসহাক, ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)প্রতিনিধিঃ আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৮ ঈশ্বরগঞ্জ আসনে পাঁচজন প্রার্থী অংশ নিলেও প্রচারের মাঠে দুই প্রার্থী ছাড়া অন্যদের দেখা মিলছে না। জাতীয় পার্টি ও একজন স্বতন্ত্র প্রার্থী প্রচার প্রচারণা ব্যস্ত সময় পার করলেও অন্য প্রার্থীদের প্রচারণা অনেকটা দায়সারা।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঈশ্বরগঞ্জ উপজেলায় ৩ লাখ ২১ হাজার ৯২৮ জন ভোটারের জন্য ৯২ টি কেন্দ্র এবং বুথ সংখ্যা (ভোট কক্ষ) ৭০৪ টি নির্ধারণ করা হয়েছে।
এবার ভোটারদের মধ্যে ১ লাখ ৬৫ হাজার ৬৮ জন পুরুষ ভোটার এবং ১ লাখ ৫৬ হাজার ৮৫৬ জন মহিলা ভোটার এবং হিজরা ভোটার ৪টি রয়েছে।

এই আসনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী ফখরুল ইমাম (লাঙল) , ন্যাশনাল পিপলস পার্টির মনোনীত প্রার্থী মো. আব্দুল্লাহ আল মামুন (আম), স্বতন্ত্র প্রার্থী মাহমুদ হাসান সুমন (ঈগল), বদরুল আলম প্রদীপ স্বতন্ত্র প্রার্থী (কেতলি) ও কানিজ ফাতেমা (ট্রাক) প্রতিকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, উপজেলার বিভিন্ন হাট-বাজার ও চায়ের দোকানে জাতীয় পার্টি মনোনীত ও বর্তমান এমপি ফখরুল ইমাম লাঙ্গল এবং স্বতন্ত্র প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান মাহমুদ হাসান সুমনের ঈগল প্রতীক নিয়ে আলোচনা চললেও অন্য প্রার্থীদের বিষয়ে অনেকেই খোঁজ-খবর নেন না। এই দুইজন বাদে অন্য প্রার্থীদের নির্বাচনী প্রচারে কোন অফিস বা গণসংযোগ চোখে পড়েনি।

আঠারোবাড়ি ইউনিয়নের ভোটার রাব্বি, মাসুদ নোমান জানান এই এলাকার মানুষ এই দুই প্রার্থী লাঙ্গল ও ঈগল মার্কার পক্ষে-বিপক্ষে প্রচার চালিয়ে যাচ্ছেন। শুনেছি আরো নাকি তিন প্রার্থী দাঁড়িয়েছেন। তাদের আমরা কখনো দেখিনি এবং চিনিও না।

ঈশ্বরগঞ্জ সরকারি কলেজের শিক্ষার্থী রফিক, শহিদ, তন্নি ও সাদিয়া জানান, এবার সংসদ নির্বাচনে আমরা প্রথমবার ভোট দেব। শুনেছি এবার ৫ জন ভোটে দাড়িয়েছে। বর্তমান এমপি ও উপজেলা চেয়ারম্যানকে চিনি। বাকি ৩ জনের নাম কখনো শুনিনি।

দায়সারা প্রচারণার বিষয়ে জানতে চাইলে ন‍্যাশনাল পিপলস পার্টির প্রার্থী মো. আব্দুল্লাহ আল মামুন (আম মার্কা) জানান, আমরা তো নতুন তাই লোকে অতটা চেনে না। পরিচিত হতেই নির্বাচনে এসেছি। উপজেলাতে পোস্টার লাগানো হয়েছে এবং মাইকিং করা হচ্ছে।

এবিষয়ে জানতে দুই স্বতন্ত্র প্রার্থী কানিজ ফাতেমা ও বদরুল আলম (প্রদীব) এর মুঠোফোনে একাধিকবার কল করলে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এবিষয়ে জানতে স্বতন্ত্র প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন বলেন, বর্তমান প্রেক্ষাপটে মানুষ নির্বাচন বিমুখ হয়ে পড়েছে। ভোটকেন্দ্রে মানুষ আসতে চায় না। কিন্তু আমি যেখানেই যাচ্ছি, মানুষের ব্যাপক সাড়া পাচ্ছি। মানুষের মাঝে একঘেয়েমি এসেছে। তারা এখন পরিবর্তন চায়। পিছিয়ে পরা ঈশ্বরগঞ্জকে সামনে নিতে এলাকার মানুষ একতাবদ্ধ হয়ে ঈগল প্রতিকে ভোট দিয়ে আমাকে নির্বাচিত করবে ইনশাআল্লাহ।

আওয়ামী লীগ-বিএনপির কোন প্রার্থী না থাকায় প্রচার প্রচারণায় অনেকটা নির্বার জাতীয় পার্টি মনোনীত প্রার্থী (লাঙ্গল প্রতীক) ও বর্তমান সংসদ সদস্য ফখরুল ইমাম জানান, এ আসনের লোকজন আমাকে ভোট দিয়ে ৩ বার এমপি বানিয়েছে। এবারও জনগণের দোরগোড়ায় যাচ্ছি। জনগণ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করবে ইনশাআল্লাহ।

ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটার্নিং অফিসার সাব্বির আহমেদ আকুঞ্জি জানান, এই আসনে ৫ জন প্রার্থী বিভিন্ন প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখন পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সুষ্ঠু নির্বাচনে আমরা শতভাগ আশাবাদী।